ঢাকা, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২০, ১৮:৩১

প্রিন্ট

‘দুনিয়াবি উদ্দেশ্য সাধনে মাহফিলে আসার দরকার নেই’

‘দুনিয়াবি উদ্দেশ্য সাধনে মাহফিলে আসার দরকার নেই’
চরমোনাই মাহফিল

বরিশাল প্রতিনিধি

পীর সাহেব চরমোনাই ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, চরমোনাই মাহফিল দুনিয়াবি উদ্দেশ্যে নয় বরং পথভোলা মানুষকে আল্লাহ’র সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্যই এই মাহফিল। এখানে দুনিয়াবি কোনো উদ্দেশ্য সাধনের জন্য আসার প্রয়োজন নেই। দুনিয়াবি উদ্দেশ্যে কেউ এসে থাকলে নিয়ত পরিবর্তন করে আত্মশুদ্ধির জন্য প্রস্তুতি গ্রহণ করুন।

শুক্রবার বাদ জুম'আ তিন দিনব্যাপী চরমোনাই মাহফিলের উদ্বোধনী বয়ানে এ কথা বলেন তিনি।

পীর সাহেব চরমোনাই আরো বলেন, যারা চরমোনাইতে নতুন এসেছেন, তারা আজ থেকে দিলের মধ্য থেকে দুনিয়ার ধ্যান-খেয়াল বিদায় করে আখেরাতের খেয়াল-ধ্যান অন্তরে জায়গা দেন। দিল থেকে বড়ত্ব এবং আমিত্ব ভাব বের করে দিয়ে আল্লাহর কুদরতি পায়ে নিজেকে বিলীন করে দিতে হবে। সদা-সর্বদা আল্লাহর জিকিরের মাধ্যমে দিলকে তরতাজা রেখে আল্লাহর ওলি হয়ে চরমোনাই থেকে বিদায় নেয়ার প্রস্তুতি নিতে হবে।

করোনার সংক্রমণ থেকে সতর্ক থাকার জন্য মাহফিলে আগত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সবাইকে মাস্ক ব্যবহারের আহ্বান জানান চরমোনাই পীর।

মাহফিল পরিচালনা কমিটির সদস্য কেএম শরীয়াতুল্লাহ বলেন, আজ থেকে শুরু হওয়া মাহফির শেষ হবে আগামী ৩০ নভেম্বর। ওইদিন সকাল ৮টায় আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত