ঢাকা, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭ আপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২০, ২২:২৮

প্রিন্ট

হত্যা মামলায় কাপ্তাইয়ে ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২

হত্যা মামলায় কাপ্তাইয়ে ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২
প্রতীকী ছবি

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির কাপ্তাই উপজেলায় হত্যা মামলায় চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খ্যাইসা অং মারমা (৫৫) ও একই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য সিংথোয়াই মারমাকে গ্রেপ্তার (৫০) করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় নিজ বাসা থেকে তাদের গ্রেপ্তার করে নিরাপত্তাবাহিনী। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

বিষয়টি নিশ্চিত করে রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফজল আহাম্মদ খান জানান, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতের অভিযোগে নিরাপত্তাবাহিনীর সদস্যরা তাদের গ্রেপ্তার করেছে। তাদের রাজস্থলী থানা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

২০ নভেস্বর দিনগত রাতে রাঙামাটির রাজস্থলী উপজেলার বাসিন্দা তুইনুমং মারমাকে গুলি করে সশস্ত্র সন্ত্রাসীরা। এরপর পরিবারের সদস্যরা তাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় ২২ নভেম্বর তার মৃত্যু হয়।

এ হত্যাকাণ্ডের ঘটনায় সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) নেতাকর্মীদের দায়ী করে ২৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করে রাজস্থলী থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের মা ওয়াংচিং মারমা।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত