ঢাকা, শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭ আপডেট : ২৯ মিনিট আগে English

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২০, ১৮:৫৬

প্রিন্ট

শেখ মনির জন্মদিনে যুবলীগ নেতার খাবার-কম্বল বিতরণ

শেখ মনির জন্মদিনে যুবলীগ নেতার খাবার-কম্বল বিতরণ
ছবি: প্রতিনিধি

গাজীপুর প্রতিনিধি

যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মদিন উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান রাসেল সরকারের পক্ষ থেকে দুস্থ ও অসহায়দের মধ্যে রান্না করা খাবার এবং কম্বল বিতরণ করা হয়েছে।

শুক্রবার এ উপলক্ষে এক আলোচনাসভা, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

দুপুরের দিকে রাসেল সরকার গাজীপুর রেলওয়ে জংশন এলাকায় অসহায়দের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন। পরে বিকেলে মহানগরের রথখোলা এলাকায় জয়দেবপুর কিন্ডারগার্টেন চত্বরে আলোচনাসভার আয়োজন করা হয়।

কামরুল আহসান রাসেল সরকারের সভাপতিত্বে আলোচনাসভায় মধ্যে অংশ নেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক এসএম আলমগীর, সদস্য ইকবাল হোসেন মাস্টার, আতিকুর রহমান রাহাত, বাসন থানা যুবলীগের সভাপতি প্রার্থী আব্দুল হালিম মন্ডল প্রমুখ। আলোচনা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। পরে অসহায়দের মধ্যে ৫০০টি কম্বল বিতরণ করা হয়।

কামরুল আহসান রাসেল বলেন, শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সঙ্গে শেখ ফজলুল হক মনি ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী বেগম সামছুন্নেছা আরা আরজু মনিকেও নৃশংসভাবে হত্যা করে ঘাতকরা।

শেখ ফজলুল হক মনি ঢাকার নবকুমার ইনস্টিটিউট থেকে মাধ্যমিক ও জগন্নাথ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর ১৯৬০ সালে বরিশাল বিএম কলেজ থেকে বিএ ডিগ্রি লাভ করেন। ষাটের দশকে সামরিক শাসনবিরোধী ছাত্র আন্দোলনে তিনি সাহসী নেতৃত্ব দেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি মুজিব বাহিনীর অধিনায়ক ছিলেন। বঙ্গবন্ধুর নির্দেশে ১৯৭২ সালে যুবলীগ প্রতিষ্ঠার মাধ্যমে এ দেশে যুব রাজনীতির সূচনা করেন। তিনি তৎকালীন দৈনিক বাংলার বাণী, বাংলাদেশ টাইমস এবং বিনোদন পত্রিকা সাপ্তাহিক সিনেমার সম্পাদকও ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত