ঢাকা, শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮ আপডেট : ৩১ মিনিট আগে

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২০, ১৪:১৪

প্রিন্ট

নিজের গড়া অবৈধ স্থাপনা ভাঙলেন হাজি সেলিম

নিজের গড়া অবৈধ স্থাপনা ভাঙলেন হাজি সেলিম
ছবি: সংগৃহীত

জার্নাল ডেস্ক

পুরান ঢাকার সোয়ারীঘাট এলাকায় নদীর জায়গা দখল করে বুড়িগঙ্গার তীরে স্থাপনা তৈরি করেছিলেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি সেলিম। তিনি ওই স্থাপনায় মদিনা পানির ট্যাংকের সাইনবোর্ড ঝুলিয়ে এত দিন নদীর জায়গা দখল করে রেখেছিলেন। এবার নিজেই নিজের ওই স্থাপনা ভেঙে দিয়েছেন বলে জানা গেছে।

ওই এলাকায় আজ রোববার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উচ্ছেদ অভিযান চালাচ্ছে। তবে অভিযান শুরুর আগেই বেলা পৌনে ১১টার দিকে হাজী সেলিমের স্থাপনা সরিয়ে নিতে দেখা যায়।

এ বিষয়ে হাজী সেলিম তার ব্যক্তিগত সচিব মহীউদ্দিন মাহমুদ বেলালের মাধ্যমে সাংবাদিকদের বলেন, আমি একজন সংসদ সদস্য, আইনের প্রতি শ্রদ্ধাশীল। প্রয়োজনে সরকারের সহযোগিতায় আমি এগিয়ে আসব। তিনি বলেন, ওই জায়গা ভাড়া নিয়ে চালাই। দুই ফুট জায়গা রাস্তার মধ্যে পড়েছে, সেখানে যা ছিল সরিয়ে নেওয়া হয়েছে।

এ ছাড়া ওই এলাকা তার তেমন কোনো স্থাপনা নেই দাবি করে হাজী সেলিম বলেন, আমাদের ওই এলাকায় তেমন কোনো স্থাপনা নেই। একটু একটু আছে। যেগুলো আছে সেগুলো যদি অবৈধ হয়, তাহলে সরিয়ে ফেলা হবে।

অস্থায়ীভাবে তৈরি করা এই স্থাপনার চারপাশে মদিনা পানির পাম্পের বিজ্ঞাপন লাগানো হলেও এটি গোডাউন হিসেবে ব্যবহার হতো বলে জানিয়েছেন এখানকার নিরাপত্তাকর্মীরা।

হাজি সেলিমের অস্থায়ী এই স্থাপনা বাদেও ইসলামবাগসহ আশপাশ এলাকায় অনেক দখলদারকে নিজ উদ্যোগে নদীর জায়গায় গড়ে তোলা স্থাপনা ভেঙে ফেলতে দেখা গেছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত