ঢাকা, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১৭ মিনিট আগে English

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২১, ১৫:২৬

প্রিন্ট

চাচাকে বাবা বানিয়ে মুক্তিযোদ্ধা সার্টিফিকেটে পুলিশে চাকরি

চাচাকে বাবা বানিয়ে মুক্তিযোদ্ধা সার্টিফিকেটে পুলিশে চাকরি
ছবি- প্রতিনিধি

হবিগঞ্জ প্রতিনিধি

ভুয়া মুক্তিযোদ্ধা সার্টিফিকেট দিয়ে চাকরি নেয়ার ৫ বছর পর এক পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে সদর থানার পুলিশ কনস্টেবল মো. আলমগীর হোসেনকে (২৫) গ্রেপ্তার করা হয়েছে।

আলমগীর নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের দেওপাড়া গ্রামের মৃত আয়মন আলীর ছেলে। এর আগে গত ৩ জানুয়ারি আলমগীরের বিরুদ্ধে সদর থানায় মামলা করেন হবিগঞ্জ পুলিশ লাইনের আরও ওয়ান জিয়াউর রহমান।

জানা যায়, ১৫ সালের আলমগীর তার চাচার মুক্তিযোদ্ধার সনদ দিয়ে চাচাকে বাবা বানিয়ে তার মুক্তিযোদ্ধা সনদ দিয়ে পুলিশে চাকরি নেন। দীর্ঘদিন চাকরি করার পর অবশেষে তার চাচা জেলা পুলিশ লাইনে একটি অভিযোগ করেন।

অভিযোগ প্রমাণিত হওয়ায় এ বিষয়ে মামলা দায়ের করা হয়। তিনি সিলেট মেট্রোপলিটন পুলিশ লাইনে কর্মরত ছিলেন। পুলিশের একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মামলার পরিপ্রেক্ষিতে তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) সাহিদ মিয়া গত ৬ জানুয়ারি সিলেট থেকে আলমগীরকে গ্রেপ্তার করে গত ৭ জানুয়ারি হবিগঞ্জ আদালতে পাঠান। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরকম আরও অনেকেই চাচা কিংবা মামাকে কিংবা অন্য আত্মীয়-স্বজনকে বাবা বানিয়ে পুলিশসহ বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি করে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত