ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭ আপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২১, ২০:২৪

প্রিন্ট

দলীয় স্বার্থে প্রশাসন ব্যবহৃত হচ্ছে: ফয়জুল করিম

দলীয় স্বার্থে প্রশাসন ব্যবহৃত হচ্ছে: ফয়জুল করিম
ছবি- প্রতিনিধি

বরিশাল প্রতিনিধি

দলীয় স্বার্থের জন্য প্রশাসন ব্যবহৃত হচ্ছে মন্তব্য করে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বলেছেন, ভোট অধিকার হরণ করে একতরফা নির্বাচনের মাধ্যমে বর্তমান সরকার স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করেছে।

বৃহস্পতিবার বিকেল ৩টায় বরিশাল নগরীর টাউন হলের সামনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ফয়জুল করিম বলেন, আজকে ভোট অধিকার নেই, রাতে ভোট হয়ে যায়। প্রশাসন ভোট দিয়ে দেয়, যে প্রশাসন ছিল রাষ্ট্রের আজকে সেই রাষ্ট্রের কাজ না করে তারা একদলীয় যন্ত্রে পরিণত হয়েছে। তারা দেশের জন্য কল্যাণকর নয় ধ্বংসকর। প্রশাসন থাকবে জনগণের ও রাষ্ট্রের উপকারের জন্য। আর আজকে দলীয় স্বার্থের জন্য প্রশাসন ব্যবহৃত হচ্ছে। এটা ধ্বংসের আলমত।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের আদর্শিকভাবে গড়ে তুলতে হবে। নয়তো তারা চারিত্রিক, মানসিক ও সামাজিকভাবে বিপর্যস্ত হবে। আর আদর্শিকভাবে গড়ে তোলার জন্য দরকার উৎকৃষ্ট মানের কল্যাণকর শিক্ষানীতি। আজকাল শিক্ষার নামে শিক্ষার্থীদের বিবাহ বহির্ভূত অবাদ যৌনাচারে উৎসাহিত করা হচ্ছে। যা শিক্ষার্থীদের নৈতিক স্খলন ও সামাজিক অবক্ষয়ের দিকে ঠেলে দিচ্ছে। এমন শিক্ষাব্যবস্থার পরিবর্তন করে নৈতিকতাসম্পন্ন শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠিত করতে হবে।

ছাত্রদের উদ্দেশ্যে ফয়জুল করিম বলেন, চরিত্র গঠন করুন যোগ্যতা অর্জন করুন। এই দেশের কর্ণধার তোমরাই হবা। হাল ধরতে হবে, আজকে হোক কালকে হোক দেশকে গঠন করতে হবে। দুর্নীতিযুক্ত সমাজকে ভেঙ্গে নতুন সমাজ উপহার দিতে হবে তোমাদের।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় দাওয়াহ্ বিষয়ক উপদেষ্টা মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, ইসলামী আন্দোলন বরিশাল মহানগর সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ জাকারিয়া হামিদীসহ অন্যান্যরা। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ।

সম্মেলনের শেষ পর্যায়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগর শাখার-২০২০ সেশনের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত কমিটির সভাপতি আব্দুল্লাহ আল মামুন এবং সাধারণ সম্পাদক মুহাম্মাদ জাহিদুল ইসলাম।

আরও পড়ুন- মেয়েদের স্কুলে ভর্তির সুযোগ পেল ছেলে!

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত