ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৫৫ মিনিট আগে English

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ১২:৪৭

প্রিন্ট

প্রাথমিকের যে শিক্ষক বরখাস্ত

প্রাথমিকের যে শিক্ষক বরখাস্ত

বরিশাল প্রতিনিধি

ত্রুটিপূর্ণ ফাইলে স্বাক্ষর না করায় বরিশালের বাবুগঞ্জ উপজেলার ১৩১ নং দক্ষিণ ভুতের দিয়া নতুন চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মো. নুরুল ইসলাম কতৃর্ক লাঞ্ছিত হয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও সহকারী শিক্ষা অফিসার। এ সময় তাদের শারিরীক ভাবে লাঞ্ছিত ও অকথ্য ভাষায় গালাগাল করেন অভিযুক্ত শিক্ষক।

সোমবার দুপুরে উপজেলার খানপুরা উপজেলা পরিষদের সম্প্রসারিত ভবনের সামনে এ ঘটনা ঘটে। ওই দিনই উপজেলা শিক্ষা অফিসার আকবর কবীর বিমানবন্দর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে অবহিত করার পর ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় ওই দিনই অভিযুক্ত শিক্ষক কে বরখাস্ত করা হয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কেদারপুর ইউনিয়নের ১৩১ নং দক্ষিণ ভুতের দিয়া নতুন চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মো. নুরুল ইসলাম উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আকবর কবীরকে ব্যাংক থেকে কনজুমার ঋণ গ্রহনের জন্য অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ ফাইলে জোর পূবর্ক স্বাক্ষর করতে বলেন।

শিক্ষা অফিসার ত্রুটিপূর্ণ ওই কাগজে স্বাক্ষর না করায় বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এ সময় সহকারী শিক্ষা অফিসার রোমাঞ্চ আহমেদ ও মুহাম্মদ মুনীরুল হক এগিয়ে আসলে তাদের উপর দলবল নিয়ে হামলা চালায় শিক্ষক মো. নুরুল ইসলাম। এ ঘটনায় তাৎক্ষণিক উপজেলা শিক্ষা অফিসার আকবর কবীর বিমানবন্দর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল লতিফ মজুমদার কে অবহিত করার পর তিনি ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় ওই দিনই অ/বাবু/বরি/ ৪৬ নং স্মারক এ অভিযুক্ত ১৩১ নং দক্ষিণ ভুতের দিয়া নতুন চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মো. নুরুল ইসলাম কে বরখাস্ত করেন তিনি।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা আকবর কবীর বলেন, উপজেলা শিক্ষা অফিসে বেশ কয়েকজন সহযোগী নিয়ে জোরপূর্বক স্বাক্ষর আদায়ের চেষ্টা করা হয়। এবং স্বাক্ষর না করলে প্রাণনাশের হুমকিও দেন ওই শিক্ষক।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত