ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

উল্টে পড়া ভবনের পাশের পাঁচ বাড়িকে পরিত্যক্ত ঘোষণা

  কেরানীগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১৫:১৮

উল্টে পড়া ভবনের পাশের পাঁচ বাড়িকে পরিত্যক্ত ঘোষণা
ছবি: সংগৃহীত

ঢাকা জেলার কেরানীগঞ্জের পূর্বচল খেলার মাঠের পাশের ৩ তলা ভবন ধসের ঘটনায় আশপাশের পাঁচটি বাড়িকে পরিত্যক্ত ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার সানজিদা আক্তার (দক্ষিণ কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল) শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে পাঁচটি বাড়ি পরিত্যক্ত ঘোষণা করেন। সকালে পাঁচটার দিকে কেরানীগঞ্জের পূর্ব চরাইল খালপাড় এলাকায় খেলার মাঠের সামনে একটি তিনতলা বাড়ি উল্টে ডোবায় পড়ে যায়।

সানজিদা আক্তার বলেন, উল্টে যাওয়া তিনতলা বাড়িটির আশপাশের পাঁচটি বাড়িতে ফাটল দেখা দিয়েছে। এ কারণে সেগুলো সিলগালা করে দেওয়া হয়েছে। যে বাড়িগুলো পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে সেগুলোর তিনটি দোতলা। দুটি একতলা। এর মধ্যে একটি একতলা বাড়ি আধাপাকা।

কেরানীগঞ্জ মডেল থানা-পুলিশ জানিয়েছে, বাড়ি উল্টে যাওয়ার ঘটনায় দুই নারী, এক শিশুসহ সাতজন আহত হয়েছেন। তাঁদের উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়। সেখানে তাঁরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ ছাড়া ভবনের ভেতর থেকে আরও সাতজনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

কেরানীগঞ্জ মডেল থানার ওসি কাজী মাইনুল ইসলাম বলেন, বাড়ি মালিকের দেওয়া তথ্য অনুযায়ী ভবনে সাত জন ছিলেন। উদ্ধারদের মধ্যে ৩ জন নারী ও একজন শিশু। তারা সবাই বাড়ি মালিকের পরিবারের সদস্য। কোনো ভাড়াটিয়া ভবনে ছিলেন না। উদ্ধার হওয়া সবাইকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে চিকিৎসার জন্য।

বাড়ি মালিকের তথ্য অনুযায়ী, ধসে যাওয়া ভবনে আর কেউ নেই বলে জানিয়েছেন ওসি কাজী মাইনুল ইসলাম।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত