ঢাকা, শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬:২১

প্রিন্ট

মার্চে পরীক্ষার দাবি

জাতীয় বিশ্ববিদ্যালয় গেটে শিক্ষার্থীদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

জাতীয় বিশ্ববিদ্যালয় গেটে শিক্ষার্থীদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ
মহাসড়ক আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি

জাতীয় বিশ্ববিদ্যালয় ঘোষিত নতুন পরীক্ষার সময়সূচি বাতিল, মার্চের মধ্যে অনার্স ৪র্থ বর্ষের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা গ্রহণ এবং ডিগ্রি ও মাস্টার্স পরীক্ষা অনুষ্ঠানের দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।

এ সময় আন্দোলনকারীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক আধা ঘণ্টা অবরোধ করে রাখে‌‌। পরে পুলিশ গিয়ে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়।

ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের মাস্টার্সের ব্যবস্থাপনা বিভাগের পরীক্ষার্থী মো. রেজাউল করিম জানান, ওইসব দাবিতে সকাল ৯টা থেকে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ, পিয়ার আলী কলেজ, জাতির পিতা বঙ্গবন্ধু কলেজ, কাজী আজিম উদ্দিন কলেজ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজসহ বিভিন্ন কলেজের শতাধিক শিক্ষার্থী গাজীপুরের জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে রেখে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শুরু করে।

এ সময় শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয় ঘোষিত নতুন পরীক্ষার সময়সূচি বাতিল, মার্চের মধ্যে অনার্স ৪র্থ বর্ষের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা গ্রহণ এবং ডিগ্রি ও মাস্টার্স পরীক্ষার দাবি জানায়।

গাজীপুরের জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে রেখে মানববন্ধন

পরীক্ষার ব্যাপারে কোনো ইতিবাচক সিদ্ধান্ত না আসা পর্যন্ত তারা তাদের দাবি থেকে সরে আসবে না বলে জানায়।

এক পর্যায়ে আন্দোলনকারীদের ৫ জনকে অফিসে ডেকে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ সময় মার্চের মধ্যে পরীক্ষা নেয়ার দাবিতে ভিসি বরাবর স্মারকলিপি দেয় শিক্ষার্থীরা।

তবে দাবির ব্যাপারে কোনো ইতিবাচক আশ্বাস না পাওয়ায় পৌনে ১টা থেকে সোয়া ১টা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে আন্দোলনকারীরা শিক্ষার্থীরা।

মার্চের মধ্যে পরীক্ষার দাবি

এ সময় মোবাইল ফোনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান কথা বলে শিক্ষার্থীদেরকে পরীক্ষা গ্রহণের ব্যাপারে যৌক্তিক সিদ্ধান্ত গ্রহণের আশ্বাস দেন। পরে শিক্ষার্থীরা অবরোধ ও বিক্ষোভ সমাবেশ প্রত্যাহার করে।

গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেনর বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা রক্ষায় পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্যের মোতায়েন রাখা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত