ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

প্রকাশ : ০১ মার্চ ২০২১, ১৬:৫৯

প্রিন্ট

অভয়াশ্রমে ‍ইলিশ শিকারে গিয়ে কারাগারে ৪ জেলে

অভয়াশ্রমে ‍ইলিশ শিকারে গিয়ে কারাগারে ৪ জেলে
ছবি: প্রতিনিধি

বরিশাল প্রতিনিধি

ব‌রিশা‌লে ইলি‌শের অভয়‍াশ্রমে মৎস্য অধিদপ্তর ও আইনশৃঙ্খলা রক্ষা বা‌হিনীর অভিযানে ৪ ‍এবং জাটকা পরিবহনের দায়ে ৩ জন‌কে আটক করা হয়। রোববার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত ‍এ অভিযান চালানো হয়।

সোমবার সকাল সা‌ড়ে ৮টার দি‌কে বরিশালের মেহে‌ন্দিগঞ্জ উপ‌জেলার বাগরজা নদীর ইলিশের অভয় আশ্রমে মাছ ধরার অপরাধে ৪ জন‌কে আটক ক‌রে কোস্টগার্ড। এ সময় প্রচুর পরিমাণে কা‌রেন্ট জাল উদ্ধার করা হয়। ‍এদের প্রত্যেককে ‍এক মাস করে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়।

এর আগে মধ্যরাতে ব‌রিশাল নগরীর রুপাতলী দপদ‌পিয়া এলাকা থে‌কে জাটকা প‌রিবহন করার অপরাধে ৩ জন‌কে আটক ক‌রে নৌ পু‌লিশ। এই তিনজ‌নের ম‌ধ্যে দুইজন‌কে ২০ দি‌নের জেল ও একজন‌কে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের নির্বা‌হি ম্যাজিস্ট্রেট।

জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, সরকারের নির্দেশনা অনুসা‌রে দে‌শের ছয়‌টি অভয়াশ্রমের পাঁচ‌টি‌তে মৎস্য সম্পদ রক্ষায় আগামী দুই মাস এই অভিযান চল‌বে।

ব‌রিশা‌লের মেঘনা, কালাবদর ও গজা‌রিয়া নদীর ৮২ কি‌লো‌মিটার এলাকায় অভয়াশ্রম র‌য়ে‌ছে ইলি‌শের।

আর ছয় জেলা ভোলা, ব‌রিশাল, পটুয়াখালী, চাঁদপুর, লক্ষ্মীপুর, শরীয়তপুর জেলার বিভিন্ন নদীর ৪৩২ কি‌লো‌মিটার এলাকায় মোট ছয়‌টি অভয়াশ্রমের ম‌ধ্যে ৫টি‌তে এই অভিযান চল‌ছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত