ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৫ মিনিট আগে
শিরোনাম

সংঘর্ষে আহতদের সুচিকিৎসা চেয়েছে হেফাজত

  নিজস্ব প্রতিনিধি

প্রকাশ : ২৭ মার্চ ২০২১, ১৩:২২  
আপডেট :
 ২৭ মার্চ ২০২১, ১৫:৪৩

সংঘর্ষে আহতদের সুচিকিৎসা চেয়েছে হেফাজত

চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভের সময় গুলিতে নিহত হওয়ার ঘটনার প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী। শুক্রবারের সংঘাত-সহিংসতার পর তিনি প্রতিবাদ জানিয়ে বিবৃতি দেন বলে হেফাজত আমিরের ব্যক্তিগত সহকারী ইনামুল হাসান ফারুকী সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

বিবৃতিতে বাবুনগরী গুলিবর্ষণের জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। তিনি বলেন, শান্তিপূর্ণ আন্দোলনে এভাবে গুলিবর্ষণের ন্যক্কারজনক ঘটনা কখনো মেনে নেওয়া যায় না। এর জবাব প্রশাসনকে অবশ্যই দিতে হবে এবং অভিযুক্ত পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

এ আন্দোলন দেশ কিংবা সরকারের বিরুদ্ধে ছিলো না উল্লেখ করে গুলিতে নিহত ব্যক্তিদের ক্ষতিপূরণ দেওয়া এবং আহত ব্যক্তিদের সুচিকিৎসার ব্যবস্থা করতে প্রশাসনের প্রতি দাবি জানান হেফাজত আমির।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর ধর্মভিত্তিক বিভিন্ন দলের কর্মীরা ঢাকায় বায়তুল মোকাররম মসজিদ এলাকায় বিক্ষোভ শুরু করলে প্রতিপক্ষের সাথে সংঘর্ষ বাধে। এরপর চট্টগ্রামের হাটহাজারী এবং ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ শুরু হলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। তাতে হাটহাজারীতে চারজন এবং ব্রাহ্মণবাড়িয়ায় একজন নিহত হন বলে পুলিশ জানায়।

বাংলাদেশ জার্নাল/এসএমআর

  • সর্বশেষ
  • পঠিত