ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ১৬ মিনিট আগে

প্রকাশ : ১২ এপ্রিল ২০২১, ০১:২৪

প্রিন্ট

মামুনুলের ‘তৃতীয় স্ত্রী’র ভাইয়ের জিডি

মামুনুলের ‘তৃতীয় স্ত্রী’র ভাইয়ের জিডি

জার্নাল ডেস্ক

হেফাজতে ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুল হকের নারায়ণগঞ্জের রিসোর্টকাণ্ডের রেশ এখনো কাটেনি।এখনো দেশজুড়ে তোলপাড় চলছে এই কাণ্ডে। এর মধ্যেই মামুনুল হকের তৃতীয় বিয়ের খবর বের হয়েছে।

মো. শাহজাহান নামের এক ব্যক্তি তার বড়বোন জান্নাতুল ফেরদৌস ওরফে লিপির স্বামী দাবি করছেন মামুনুল হককে। শাহজাহান রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

শাহজাহানের দাবি, তার বড় বোন জান্নাতুল ফেরদৌস লিপিকে বিয়ে করেছেন হেফাজতের মামুনুল হক। কিন্তু গত কয়েকদিন ধরে তাকে খুঁজে পাচ্ছে না পরিবার।

বোনের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করতে না পেরে তার নিরাপত্তা ও সন্ধান চেয়ে রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন শাহজাহান।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ জিডির বিষয়টি নিশ্চিত করে জানান, শাহজাহান নামে এক ব্যক্তির জিডিতে দেয়া তথ্য খতিয়ে দেখা হচ্ছে।

জিডিতে শাহজাহান উল্লেখ করেন, গত বুধবার (০৭ এপ্রিল) তার বড় বোন জান্নাতুল ফেরদৌস লিপির সঙ্গে সর্বশেষ কথা হয়। এই সময় বোন জানিয়েছিলেন তিনি মোহাম্মদপুরে দিলরুবা আপার বাসায় আছেন।

এরপর থেকে তার পরিবারের কেউ লিপির সঙ্গে যোগাযোগ করতে পারেননি। বর্তমানে লিপির অবস্থান নিশ্চিত হওয়া, তার নিরাপত্তা ও অভিভাবকের কাছে ফিরিয়ে দিতে আইনি সহায়তা চেয়েছেন শাহজাহান।

এর মধ্যে শনিবার (১০ এপ্রিল) মামুনুল হক শাহজাহানকে ঢাকার মোহাম্মদপুরের জামিয়া রহমানিয়া আরাবিয়া মাদ্রাসায় ডেকে নিয়ে জানান, তার বোন জান্নাতুল ফেরদৌস লিপিকে তিনি বিয়ে করেছেন। মামুনুল এ সংক্রান্ত একটি স্ট্যাম্পে চুক্তিনামা দেখান। তবে এটি কাবিননামা নয় বলে দাবি করেছেন শাহজাহান।

জানা গেছে, জান্নাতুল ফেরদৌস লিপির বাড়ি গাজীপুরের কাপাসিয়ার বানারহাওলা গ্রামে। প্রায় আড়াই বছর আগে তার বিবাহ বিচ্ছেদ হয়। এরপর ওই নারীকে একটি মহিলা মাদ্রাসায় শিক্ষক হিসেবে চাকরি দেন মামুনুল হক। এরপর থেকেই তাদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে।

অন্যদিকে, মামুনুল হকের কথিত দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্নার খোঁজ পাওয়া যাচ্ছে না উল্লেখ করে থানায় জিডি করেছেন তার বড় ছেলে আবদুর রহমান।

শনিবার (১০ এপ্রিল) রাতে রাজধানীর পল্টন মডেল থানায় করা এই জিডিতে মা ঝর্নার সন্ধানের পাশাপাশি নিজের জীবনের নিরাপত্তাও চেয়েছেন আব্দুর রহমান।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত