ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২১, ১৭:০৯

প্রিন্ট

খোশগল্পের আড়ালে চুরি করে তারা

খোশগল্পের আড়ালে চুরি করে তারা
ছবি- প্রতিনিধি

চট্টগ্রাম প্রতিনিধি

খোশগল্পের আড়ালে চুরি করা তাদের পেশা। তারা যেখানে যায় সেখানে আগে থেকে পরিকল্পনা করে কিভাবে চুরি করা যায়। তাদের টার্গেট নির্মাণাধীন ভবন। কাজের নাম করে খোশ গল্প জুড়ে দেয় গার্ড ও শ্রমিকদের সাথে। পরে সুযোগ বুঝে ভবনের তার (ক্যাবল), পাইপ ফিটিংসের মালামালসহ প্রয়োজনীয় জিনিসপত্র কৌশলে শাড়ির আড়ালে চুরি করে নিয়ে যায়। এমন সংঘবদ্ধ একটি চোর চক্রের ৯ সদস্যকে আটক করেছে পুলিশ, যাদের প্রত্যেকেই নারী।

মঙ্গলবার (১৩ এপ্রিল) নগরীর কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গী বাজার এয়াকুব নগরের প্রগতি সংঘ ক্লাবের পাশের একটি নির্মাণাধীন ভবনে দুই দফা চুরির পর আবারও একই ভবনে চুরির জন্য গেলে স্থানীয়দের সহযোগিতায় তাদেরকে আটক করে পুলিশ।

বুধবার (১৪ এপ্রিল) তাদেরকে আদালতে পাঠানো হয়েছে। বিষয়টি জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন।

গ্রেপ্তারকৃতরা হলেন- নগরীর আকবরশাহ থানার কাঁচা বাজারের উত্তর পাশে জসিমের কলোনির রোকসানা বেগম (২৮), হেলেনা বেগম (২৮), শাহিনুর বেগম (২৫), রেনু বেগম (৩০), বিবি রহিমা (৩৫) ও পারভিন বেগম (২৮)। অন্যদিকে হালিশহর থানাধীন ছোটপুল, জাকের কলোনি এলাকার পারভিন আক্তার (২৬), বিবি ফাতেমা (৩০), মরিয়ম বেগম (৪৫)।

পুলিশ জানায়, গত ৯ ও ১২ এপ্রিল চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গিবাজার এলাকায় নির্মাণাধীন ৮ তলা ভবনে যায় ওই ৯ নারী। সেখানে শ্রমিকের নাম করে ভবনে প্রবেশ করে। পরে একসময় তারা শ্রমিকদের সাথে নানা খোশগল্প করে দেড় ঘণ্টা কাটিয়ে দেয়। এই ফাঁকে ভবনটির ২য় তলায় থাকা স্টোররুম থেকে ৩৩ বান্ডিল তার (ক্যাবল) চুরি করে। চুরি করা তারগুলো শাড়ির আড়ালে নিয়ে পালিয়ে যারা তারা। ৩৩ বান্ডিল ক্যাবলের আনুমানিক মূল্য ২ লাখ ২০ হাজার টাকা।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন বলেন, গ্রেপ্তারকৃতরা একটি সংঘবদ্ধ নারী চোর চক্রের সদস্য। তারা নগরীর নির্মাণাধীন ভবনে চুরি করে। চুরি করার আগে অন্যান্য নির্মাণ শ্রমিকদের সাথে গল্প জুড়ে দেয়। এর ফাঁকে নিয়ে যায় মালামাল। এভাবে তৃতীয় দফায় চুরি করতে আসলে বিল্ডিয়ের মালিক ও কর্মচারীদের সন্দেহবশত তারা চুরির কথা স্বীকার করে। পরে তাদের পুলিশ গ্রেপ্তার করে।

তিনি বলেন, এ ঘটনায় ওই নির্মাণাধীন ভবনের মালিক এনামুল হক প্রকাশ এনাম (৩৮) তাদের বিরুদ্ধে একটি মামলা করেছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত