ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮ আপডেট : ১২ মিনিট আগে

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২১, ১৩:৫৪

প্রিন্ট

কৃষকের ধান ঘরে তুলে দিলো ছাত্রলীগ

কৃষকের ধান ঘরে তুলে দিলো ছাত্রলীগ
কৃষকের জমির ধান কাটছে ছাত্রলীগ।

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের সদর উপজেলার করপাড়া ইউনিয়নের হাটবাড়িয়া গ্রামের কৃষক রজব মুন্সী। বয়স এখন প্রায় ৭০। দুই মেয়ের বিয়ে হয়ে যাওয়ায় ঘরে এখন শুধু স্ত্রী।

বয়সের ভারে ঠিক মত চলাফেরা করতে না পারলেও শ্রমিক দিয়ে ১৭ কাঠা জমিতে ধান লাগিয়েছিলেন। জমিতে ফলনও হয়েছে ভালো। কিন্তু প্রাকৃতিক দুর্যোগ আসার আগেই জমির ধান কেটে ঘরে তুলতে চাইলেও করোনার কারণে ধানকাটা শ্রমিক পাচ্ছিলেন না তিনি। তাই ধান বাঁচাতে দুঃচিন্তায় ছিলেন তিনি।

ঠিক এই সময়ই কৃষক রজব মুন্সীর দুঃচিন্তা কমাতে এগিয়ে আসলো গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ।

সোমবার সকালে জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লার নেতৃত্বে ৩০ সদস্যের একটি দল কৃষক রজব মুন্সীর ১৭ কাঠা জমির ধান কেটে দেন। পরে তারা সেই ধান মাড়াই করে ঘরে তুলে দেন।

কৃষকের ধান ঘরে তুলে দিচ্ছে ছাত্রলীগ

কৃষক রজব মুন্সী বলেন, করোনার কারণে জমির ধান কাটার জন্য শ্রমিক পাচ্ছিলাম না। এতে ধান নিয়ে চিন্তায় ছিলাম। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা আমার জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে। জমির ধান নষ্ট হবার হাত থেকে রক্ষা পাওয়ায় আমি খুশি। আমি দোয়া করি আল্লাহ যেন এদের ভালো করে।

জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা বলেন, করোনা পরিস্থিতি কারণে এখন ধান কাটা শ্রমিকের সঙ্কট দেখা দিয়েছে। এতে কৃষকরা তাদের জমির ধান ঘরে তুলতে পারছেন না। আমরা খবর পেলেই কৃষকের জমির ধান কেটে দিবো। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কৃষকদের পাশে থাকবো।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত