ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ০৫ মে ২০২১, ১০:২৫

প্রিন্ট

পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের চাপ

পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের চাপ
সংগৃহীত ছবি।

জার্নাল ডেস্ক

নাড়ির টানে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ ঈদ আনন্দ ভাগাভাগি করতে নৌপথ পার হতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে ছুটে আসতে শুরু করেছে পাটুরিয়া ঘাট এলাকায়। এতে চাপ বাড়ছে পাটুরিয়া ঘাটে।

ঘাট কর্তৃপক্ষ জানায়, ভোর থেকেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঈদে ঘরে ফেরা মানুষ ও যানবাহন ঘাট এলাকায় আসতে থাকে। এতে সকাল সাড়ে ৮টার দিকে ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়। পরিস্থিতি বিবেচনায় যানবাহন ও যাত্রী পারাপারের জন্য বড় ৩টি ও ছোট ৬টি ফেরি নিয়োজিত রাখা হয়েছে। তবে যানবাহন ও যাত্রীর সংখ্যা বাড়লে ফেরি সংখ্যাও বাড়বে। সকাল সাড়ে ৮টার দিকে ৫ শতাধিক প্রাইভেটকারসহ ছোট যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

অন্যদিকে, যাত্রীরা জানান, আন্তঃজেলা বাস চলাচলে আরও বেশি ভিড় হবে। তাই কয়েক গুণ বেশি ভাড়া ও ফেরিতে গাদাগাদি হলেও স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে আগেভাগেই বাড়ি যাচ্ছেন তারা।

ঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন জানান, আমরা সব ধরনের যানবাহন পার করছি। তবে ঈদে ঘরে ফেরা মানুষ ও যানবাহন বিশেষ করে ছোট যানবাহন বৃদ্ধি পাওয়ায় পারের অপেক্ষায় গাড়িগুলোর দীর্ঘ সারি তৈরি হয়েছে। তাই ছোট ট্রাক বন্ধ রেখে ছোট যানবাহন পার করছি। বর্তমানে ছোটবড় ১০টি ফেরি চলছে।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত