ঢাকা, শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮ আপডেট : ২৯ মিনিট আগে

প্রকাশ : ০৫ মে ২০২১, ১৮:১৭

প্রিন্ট

এপ্রিলে ৩০৬ জন নারী-কন্যাশিশু নির্যাতনের শিকার

এপ্রিলে ৩০৬ জন নারী-কন্যাশিশু নির্যাতনের শিকার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

গত এপ্রিল মাসে ৩০৬ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছেন। এরমধ্যে ১৩৫ জন কন্যাশিশু ও ১৭১ জন নারী রয়েছেন।

বাংলাদেশ মহিলা পরিষদের এক প্রতিবেদনে এসব তথ্য তুলে ধরা হয়েছে। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে।

বুধবার পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানুর স্বাক্ষরিত এই প্রতিবেদনটি গণমাধ্যমে পাঠানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, এপ্রিল মাসে ধর্ষণের শিকার হয়েছে ১২৬ জন। এরমধ্যে ৭৪ জন কন্যাশিশু ধর্ষণের শিকার; এদের মধ্যে ৭১ জন কন্যাশিশু ধর্ষণের শিকার, ২ জন কন্যাশিশু দলবদ্ধ ধর্ষণের শিকার, ১ জন কন্যাশিশু ধর্ষণের পর হত্যার শিকার হয়েছে। এছাড়াও ৭ জন কন্যাশিশুসহ ১৫ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, এপ্রিল মাসে ২ জন শ্লীলতাহানির শিকার হয়েছে। ৫ জন শিশু যৌন নিপীড়নের শিকার হয়েছে। এসিডদগ্ধের শিকার হয়েছে ২ জন। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৩ জন। উত্ত্যক্তকরণের শিকার হয়েছে ১ জন। ১৭ জন শিশুসহ অপহরণের ঘটনার শিকার মোট ২০ জন। বিভিন্ন কারণে ৯ জন শিশুসহ ৪০ জনকে হত্যা করা হয়েছে।

এছাড়াও ৮ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ১৬ জন, এরমধ্যে ৬ জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৪ জন শিশুসহ মোট ১২ জন।

মহিলা পরিষদ আরও জানায়, আত্মহত্যায় প্ররোচনার শিকার ১ জন। বিভিন্ন নির্যাতনের কারনে আত্মহত্যা করেছে ২ জন শিশুসহ ৩ জন। প্রেমের প্রস্তাব প্রত্যাখানের শিকার ২ জন। ৮ জন শিশুসহ ৩১ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ২টি। সাইবার অপরাধের শিকার ২ জন শিশুসহ ৫ জন।

বাংলাদেশ জার্নাল/এমআর/আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত