ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

প্রকাশ : ০৯ মে ২০২১, ২০:৫১

প্রিন্ট

স্বাস্থ্যবিধি না মানায় রাজউক কমার্শিয়াল বন্ধ ঘোষণা

স্বাস্থ্যবিধি না মানায় রাজউক কমার্শিয়াল বন্ধ ঘোষণা
অভিযানের সময় উপস্থিত ছিলেন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদক

মহামারি করোনা প্রতিরোধে সরকারের স্বাস্থ্যবিধি না মানায় রাজধানীর উত্তরার বিপণিবিতান রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স বন্ধ করে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। রোববার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানকাল রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স বন্ধ করে দেয়া হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন- ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেন, সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্য বিধি যথাযথভাবে না মানায় উত্তরার রাজউক কমার্শিয়াল কমপ্লেক্সটি বন্ধ করে দেয়া হয়েছে।

তিনি বলেন, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্সের প্রবেশ এবং বাহির পথে দৃশ্যমান কোন ধরণের স্বাস্থ্য সতর্কবার্তা পরিলক্ষিত হয়নি, লোকজনের তাপমাত্রা পরিমাপের কোনো ব্যবস্থা নেই, সতর্কতামূলক কোন বার্তা প্রচার করা হয় না এবং হাত ধোয়ার‌ও কোনো ব্যবস্থা রাখা হয়নি।

মেয়র আরো বলেন, যেকোন মার্কেটের সামনেই ‘নো মাস্ক, নো সার্ভিস’ কথাগুলো স্পষ্টভাবে লিখে রাখতে হবে অথবা এ সংক্রান্ত ব্যানার দৃশ্যমান থাকতে হবে। রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স কোটি টাকার ট্যাক্স ফাঁকি দিয়েছে এবং পার্কিংয়ের জায়গায় দোকান বরাদ্দ দিয়ে প্রচলিত আইন লংঘন করেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স কর্তৃপক্ষ প্রচলিত আইন মেনে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার নিশ্চয়তা দিতে পারলে এটি খুলে দেয়ার চিন্তাভাবনা করা হবে।

মেয়র আরো বলেন, নিজের পরিবারসহ দেশকে সুরক্ষিত রাখার জন্য আমাদের সকলকেই স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।

বাংলাদেশ জার্নাল/এমআর/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত