ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

প্রকাশ : ১১ মে ২০২১, ১৩:৫২

প্রিন্ট

শেখ হাসিনার প্রেরণার উৎস বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি: নৌ প্রতিমন্ত্রী

শেখ হাসিনার প্রেরণার উৎস বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি: নৌ প্রতিমন্ত্রী
নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

দিনাজপুর প্রতিনিধি

জাতির পিতা ও মুক্তিযুদ্ধকে ধারণ করে পথ চলার কারণেই শত বাধা বিপত্তি মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, দেশরত্ন শেখ হাসিনার প্রেরণার উৎস বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি। এ নীতির কারণেই সারাবিশ্বে বাংলাদেশ আজ গৌরবের সঙ্গে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

মঙ্গলবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির মধ্যেও আমাদের রিজার্ভ ৪৫ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে। মানব উন্নয়ন সূচকে আমরা দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশগুলো থেকে এগিয়ে রয়েছি। আর বাংলাদেশ পাকিস্তানকে পেছনে ফেলেছে আরো অনেক আগেই। বেশ কিছু সূচকে আমরা ভারত থেকেও এগিয়ে আছি। এসব কিছু সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর বিভিন্ন উদ্ভাবনী ও বাস্তবমুখী পদক্ষেপের কারণে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, চলমান করোনা মহামারীতে পৃথিবীর অনেক দেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়েছে। জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ অনেক দেশের সরকারপ্রধান, রাষ্ট্রপ্রধান বিভ্রান্ত হয়েছেন। অনেকের চোখের পানি আমরা দেখেছি। উন্নত বিশ্বে অনেক মন্ত্রী পদত্যাগ করেছেন, কেউ কেউ আত্মহত্যা করেছেন। কিন্তু বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়তা নিয়ে সবাইকে সাহসী করে তুলেছেন। আজকে সারাবিশ্বে আলোচিত হচ্ছে করোনা মোকাবেলায় শেখ হাসিনার সফলতার গল্প। তিনি জীবন ও জীবিকা দুটোকে একসঙ্গে বাঁচিয়ে রাখার মিশনে সফল হয়েছেন। ডিজিটাল সিস্টেম এবং প্রণোদনার কারণে যেমন দেশের অর্থনীতি চাঙা রেখেছেন। আবার করোনার সুন্দর চিকিৎসা ব্যবস্থাও চালু রেখেছেন। উপজেলা পর্যায়েও আইসিও ও অক্সিজেন ব্যবস্থা শিগগিরই চালু হবে।

প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা সারাদেশে মানুষের পাশে দাঁড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই করোনা মহামারীতে বাংলাদেশের অন্যান্য রাজনৈতিক দল যখন ব্যর্থতার পরিচয় দিয়েছে। সেখানে বাংলাদেশ আওয়ামী লীগ সফলতার সঙ্গে জনগণের পাশে থেকে করোনা মোকাবেলা করছে। তিনি বলেন, কৃষকের ধান কাটা থেকে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ, টেলিমেডিসিন, ফ্রি অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবা এমনকি মরদেহ সৎকার পর্যন্ত আওয়ামী লীগের নেতা-কর্মীরা করে দিয়েছে। এসময় দেশবাসী বাংলাদেশের অন্য কোন রাজনৈতিক দলের নেতা-কর্মীদের কোনো ভূমিকা দেখেনি।

নৌ প্রতিমন্ত্রীর সভাপতিত্বে ব্যবস্থাপনা কমিটির এ সভায় আরো উপস্থিত ছিলেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল, উপজেলা স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ডা. আবুল বাশার মো. সায়দুজ্জামান, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুর, বোচাগঞ্জ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. জাফরুল্লাহ, সেতাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত