ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ২৯ মিনিট আগে

প্রকাশ : ১৩ মে ২০২১, ০১:১৭

প্রিন্ট

চট্টগ্রামে শীর্ষ চাঁদাবাজ গ্রেপ্তার

চট্টগ্রামে শীর্ষ চাঁদাবাজ গ্রেপ্তার

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের ইপিজেড থানা থেকে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের মূল হোতা সুলতান আহম্মদকে (৪৫) গ্রেপ্তার করেছে র‍্যাব। এসময় এক ব্যক্তি থেকে আদায়কৃত চাঁদার ৫০ হাজার টাকা তার কাছ থেকে উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১১ মে) রাতে দক্ষিণ হালিশহর সিমেন্ট ক্রসিং এলাকার একটি দোকান থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-৭। বুধবার (১২ মে) বিষয়টি গণমাধ্যমে জানিয়েছেন র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

গ্রেপ্তার সুলতান আহম্মদ মেহেরপুরের জেলার নুরুল ইসলামের ছেলে। তার বিরুদ্ধে মাদক ও চাঁদাবাজি সংক্রান্তে ইপিজেড থানায় দুটি মামলা আছে।

র‍্যাব জানায়, র্দীঘদিন ধরে চট্টগ্রাম নগরীর সিমেন্ট ক্রসিং, ফ্রি পোর্ট, কলসী দিঘির পাড়, সিমেন্ট ক্রসিং, মাইলের মাথা এলাকায় চাঁদাবাজি করে আসছে একটি চক্র। এসব এলাকার দোকান, ফুটপাত ও পরিবহন থেকে জোর করে চাঁদা আদায় করে চক্রটি। চক্রটির প্রধান সুলতান আহম্মদ। চাঁদার টাকা দিতে না পারলে সুলতান ও তার বাহিনী দোকানদারদের দোকান থেকে বের করে দিয়ে তালা ঝুলিয়ে দিত। পরিবহন সেক্টরের মাইক্রোবাস, সিএনজি এবং ইজি বাইক চালকদের নিকট থেকে সে মাসিক ভিত্তিতে চাঁদা আদায় করত।

চট্টগ্রাম র‍্যাব-৭ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, সুলতান আহম্মদের নেতৃত্বে একটি চক্র ইপিজেড থানা এলাকায় সংঘবদ্ধ চাঁদাবাজি করতো। মঙ্গলবার রাতে সিমেন্ট ক্রসিং আজিজ মিয়ার মায়ের দোয়া ফুডস হেভেন দোকানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় নুরনবী (৩৯) নামে এক ব্যক্তির কাছ থেকে নেয়া ৫০ হাজার টাকা চাঁদাবাজির টাকাও উদ্ধার করা হয়।

এ ঘটনায় তার বিরুদ্ধে ইপিজেড থানায় একটি মামলা করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত