ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ১৩ মিনিট আগে

প্রকাশ : ১৩ মে ২০২১, ১০:১৩

প্রিন্ট

সৌদির সঙ্গে মিল রেখে বিরামপুরে আগাম ঈদ

সৌদির সঙ্গে মিল রেখে বিরামপুরে আগাম ঈদ
ছবি- প্রতিনিধি

হিলি প্রতিনিধি

সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরের বিরামপুর উপজেলার দুই ইউনিয়নে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। নামাজে ১০টি গ্রামের প্রায় দেড় শতাধিক পরিবার অংশগ্রহণ করেন।

বৃহস্পতিবার সকাল ৮টায় বিনাইল ইউনিয়নের আয়ড়া বাজার জামে মসজিদে মাওলানা ইলিয়াস আলী ও জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি-মির্জাপুর জামে মসজিদে মাওলানা দেলোয়ার হোসেন কাজী এ দুটি জামাতে নামাজ পড়ান।

খয়েরবাড়ি-মির্জাপুর জামে মসজিদে ঈদের জামাতের ইমাম মাওলানা দেলোয়ার হোসেন কাজী বলেন, সৌদি আরবের সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র তিন ঘণ্টা। আর তিন ঘণ্টার কারণে পুরো দিনকে পাথর্ক্য করতে পারে না। তাই আমরা ঈদের নামাজ আদায় করলাম সৌদি আরবের সাথে মিল রেখে।

তিনি আরো জানান, ১৯৯৭ সাল থেকে এভাবে নামাজ আদায়ের পরিকল্পনা থাকলেও ২০১৩ সাল থেকেই আমরা সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করছি। বিগত বছরের তুলনায় এবারের জামাতে মুসল্লি উপস্থিতি বেশি হয়েছে।

বিরামপুর থানার উপ-পরিদর্শক মো. নুরুল আমিন বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ বিরামপুর উপজেলার দুইটি গ্রামের মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। এ নামাজ পড়াকে কেন্দ্র করে সেখানে যাতে কোনো ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সেজন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত