ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

দাফনের ৩৯ দিন পর কবর থেকে কিশোরীর লাশ উত্তোলন

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ২১ জুন ২০২১, ১৮:০২

দাফনের ৩৯ দিন পর কবর থেকে কিশোরীর লাশ উত্তোলন
ছবি- প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দাফনের ৩৯ দিন পর এক কিশোরীর লাশ উত্তোলন করা হয়েছে।

আদালতের নির্দেশে সোমবার বেলা ১১টার দিকে ময়মনসিংহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাসপিয়া তাসরিনের উপস্থিতিতে কিশোরী স্বর্ণা আক্তারের (১৬) লাশ উত্তোলন করা হয়।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা বিভাগের অফিসার ইনচার্জ (তদন্ত) ফারুক আহাম্মেদ জানান, ঈশ্বরগঞ্জের উচাখিলা ইউনিয়নের চরআলগী গ্রামের স্বর্ণা গত ১২ মে রাতে ঢাকার নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুর কারণ হিসেবে স্ট্রোক উল্লেখ করা হয়। পরে পরিবারের লোকজন স্বর্ণার মরদেহ দাফন করেন।

কিন্তু গত ২৪ মে ধর্ষণ ও হত্যার অভিযোগে ময়মনসিংহের নারী ও শিশু নর্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে একটি মামলা করেন স্বর্ণার বাবা স্বপন মিয়া।

মামলার বিবরণ থেকে জানা যায়, তার মেয়েকে মিথ্যা প্রলোভন দেখিয়ে ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম দৈহিক সম্পর্ক গড়ে তোলে। এতে তার মেয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য কবিরাজি ওষুধ সেবন করায় অতিরিক্ত রক্তক্ষরণ হলে স্বর্ণাকে ৯ মে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থায় অবনতি হওয়ায় ডাক্তার তাকে ঢাকায় রেফার্ড করলে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে মারা যায় স্বর্ণা।

মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত হওয়ার জন্য ময়নাতদন্তের অনুমতি চেয়ে আদালতে পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সোমবার পুলিশ স্বর্ণার লাশ উত্তোলন করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত