ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বৃষ্টির বাড়াবাড়ি থাকবে রাতেও

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ জুন ২০২১, ১৮:০৭  
আপডেট :
 ২২ জুন ২০২১, ১৮:১৮

বৃষ্টির বাড়াবাড়ি থাকবে রাতেও
ছবি: ইলিয়াস সাজু

রাজধানী ঢাকা ও আশপাশের এলাকায় সকাল থেকেই ভারী বর্ষণ শুরু হয়। এ বৃষ্টিপাতের প্রবণতা রাতেও অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার বিকালে আবহাওয়া অধিদপ্তর এক পূর্বাভাসের মাধ্যমে এ তথ্য জানিয়েছে। এদিন সকাল ছয়টার পর ঝুম বৃষ্টি শুরু হয়। সকাল থেকে শুরু হওয়া টানা বৃষ্টির ফলে অনেক সড়কে পানি জমে গেছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, এখন বর্ষাকাল চলছে, আকাশে মেঘ থাকলেই বৃষ্টি ঝরতে পারে। বিকেলের পরও ঢাকায় থেমে থেমে বৃষ্টি হতে পারে। আজ ঢাকায় সকাল ৬টা থেকে বেলা ৩টা পর্যন্ত ২৪ মি.মি. বৃষ্টি হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে এবং এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে ও মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় একং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত