ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

পাবনায় করোনা উপসর্গে ২ জনের মৃত্যু, বাড়ছে সংক্রমণ

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০২১, ০০:৩২  
আপডেট :
 ২৪ জুন ২০২১, ০০:৩৭

পাবনায় করোনা উপসর্গে ২ জনের মৃত্যু, বাড়ছে সংক্রমণ

পাবনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে রশিদ সরকার (৫০) ও ইয়াসমিন আক্তার (৩৮) নামে দুইজন রোগী করোনা উপসর্গে মারা গেছেন। বুধবার দুপুরে হাসপাতালের করোনা ইউনিটের ইয়োলো জোনে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

আব্দুর রশিদ সরকার সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের সূর্য সরকারের ছেলে। ইয়াসমিন আক্তার আরিফপুর মহল্লার আব্দুর রাজ্জাকের মেয়ে।

পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. আইয়ুব হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, তারা করোনায় মারা গেছেন কিনা তা নিশ্চিত হতে তাদের নমুনা সিরাজগঞ্জে পাঠানো হয়েছে।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার দুপুর ১২ টা থেকে বুধবার দুপুর ১২ টা পর্যন্ত) ৬৮৮ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৮৮ জনের শরীরে। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ২৮৪ জন।

পাবনার ডেপুটি সিভিল সার্জন কেএম আবু জাফর জানান, পাবনাতেও করোনা সংক্রমণ বেড়ে যাচ্ছে। সবাই সচেতন না হলে পরিস্থিতি আরও খারাপ হবে।

বর্তমানে পাবনা সদর হাসপতালে করোনা ওয়ার্ডে রোগী ভর্তি রয়েছে ২৬ জন। এর মধ্যে রেড জোনে করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। আর সন্দেহভাজ উপসর্গ নিয়ে রোগী ভর্তি রয়েছেন আরো ১৮ জন। এখন পর্যন্ত এই হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১২ জনের।

জেলা স্বাস্থ্য বিভাগের দায়িত্বরত কর্মকর্তা সিভিল সার্জন ডাঃ মনিসর চৌধুরী বলেন, সর্বশেষ (২২ জুন) জেলা থেকে নমুনা পাঠানো হয়েছিলো ৬৯৯ জনের। এর মধ্যে ৮৮ জনের পজিটিভ রেজাল্ট এসেছে। জেলায় করোনা শনাক্তের হার এখন ১৩ শতাংশ। যা আগের চেয়ে বেশি। তবে এখনো পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান। সবার সাথে পরামর্শক্রমে প্রয়োজন হলে লকডাউনের সিদ্ধান্ত নেয়া হবে।

পাবনায় এ পর্যন্ত শনাক্ত করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৭৮৮ জন। জেলায় এখন পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৯২ হাজার ৪৯৫ জনের। এখন পর্যন্ত জেলায় করোনা উপসর্গ নিয়ে হাসপাতাল এবং বাড়িতে সুস্থ হয়েছেন ৩ হাজার ৪০৬ জন।

গত মে মাসে করোনা রোগীর সংখ্যা ছিলো ৪৬১ জন। আর চলতি জুন মাসের এখন পর্যন্ত এ সংখ্যা ৬৫৯ জন।

পাবনার নবাগত জেলা প্রশাসক বিশ্বাস রাসেল বলেন, সংক্রমণ প্রতিরোধের ক্ষেত্রে আমরা সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাবো। এসময় সবাইকে যার যার জায়গা থেকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন- খুলনা বিভাগে করোনায় মৃত্যুর রেকর্ড

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত