ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

সিংগাইরে ইউএনও’র ইতিবাচক সংবাদ বর্জন সাংবাদিকদের

  মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০২১, ০৪:৩২

সিংগাইরে ইউএনও’র ইতিবাচক সংবাদ বর্জন সাংবাদিকদের
ছবি- প্রতিনিধি

সাংবাদিকদের সঙ্গে অসদাচরণ ও স্থানীয় সাংবাদিকদের নামে অপপ্রচার করায় মানিকগঞ্জের সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লার ইতিবাচক সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছেন বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

বুধবার দুপুর ২টায় সিংগাইর প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক জরুরি সভায় আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেয়া হয়।

সিংগাইর প্রেস ক্লাবের সহ-সভাপতি মো. সিরাজুল ইসলামের (দৈনিক আমাদের অর্থনীতি) সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুম বাদশাহর (ভোরের কাগজ) পরিচালনায় বক্তব্য রাখেন- মো. সোহরাব হোসেন (নয়াদিগন্ত), মো. বাদল হোসাইন (মাইটিভি), মুহ. মিজানুর রহমান বাদল (যুগান্তর), রকিবুল হাসান বিশ্বাস (প্রতিদিনের সংবাদ), মোহাম্মদ আলী রিপন (সমকালের কমার্শিয়াল স্টাফ ও দৈনিক বর্তমান), মো. আতাউর রহমান (মানবজমিন), মশিউর রহমান শামীম (দৈনিক আমাদের সময়), মোস্তাক আহম্মেদ (আমাদের নতুন সময়), রিয়াজুল ইসলাম (বাংলা টিভি), হাবিবুর রহমান (ভোরের পাতা), আব্দুল্লাহ আল মামুন (আজকালের খবর), হাবিবুর রহমান রাজিব (আমার সংবাদ), আব্দুল গফুর (বলাকা টিভি), ইমরান হোসাইন (এশিয়ান টিভি), জয়নাল আবেদীন (সাপ্তাহিক সময়ের সাথে) ও আবু সায়েম (সময় বাংলা) প্রমুখ।

বক্তারা বলেন, ৩৩৩ নম্বরের জরুরি খাদ্য সহায়তা ইউএনও রুনা লায়লা নিজ হেফাজতে রেখে নষ্ট করা নিয়ে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ায় তথ্যবহুল, বস্তুনিষ্ঠ সচিত্র সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত ওই সংবাদকে মিথ্যা দাবি করে বিভিন্ন অপব্যাখ্যা দিয়ে ‘উপজেলা প্রশাসন সিংগাইর’ ফেসবুক আইডি থেকে অপপ্রচার চালান ইউএনও। পাশাপাশি নামসর্বস্ব নিবন্ধনহীন অনলাইন পোর্টাল ও ফেসবুকে কতিপয় ভুঁইফোড় কথিত সাংবাদিকদের ব্যবহার করে দায়িত্ব অবহেলার বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টাও করেন তিনি।

এছাড়া বিভিন্ন সময় তথ্যভিত্তিক সংবাদ প্রকাশ করায় মূলধারার একাধিক সাংবাদিককে তার অফিসে ডেকে নিয়ে অপমান করেন বলেও সাংবাদিকরা অভিযোগ করেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত