ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

ঢাকা উত্তর সিটিতে ৪৮০৬ কোটি টাকার বাজেট পাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ জুলাই ২০২১, ১৯:০৫

ঢাকা উত্তর সিটিতে ৪৮০৬ কোটি টাকার বাজেট পাস
ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ২০২১-২২ অর্থবছরে চার হাজার ৮০৬ কোটি ৪৫ লাখ টাকার প্রস্তাবিত বাজেট পাস হয়েছে।

সোমবার সর্বসম্মতিক্রমে ডিএনসিসির দ্বিতীয় পরিষদের সপ্তম করপোরেশন সভায় এ বাজেট পাস হয়। ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনলাইন প্ল্যাটফর্ম জুমে এ সভার আয়োজন করা হয়।

মেয়র আতিকুল ইসলামকে বিদ্যমান করোনা পরিস্থিতিতে একটি সময়োপযোগী ও চমৎকার বাজেট উপহার দেওয়ায় সভায় সংশ্লিষ্ট সবার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়।

ডিএনসিসি মেয়র প্রস্তাবিত বাজেটের বিস্তারিত তুলে ধরে ২০২১-২০২২ অর্থবছরের ৪ হাজার ৮ শত ৬ কোটি ৪৫ লক্ষ টাকার বাজেট উত্থাপনপূর্বক পাসের আহ্বান জানালে সর্বসম্মতিক্রমে তা পাস করা হয়।

এ সময় ডিএনসিসি মেয়র বলেন, সবার আন্তরিক প্রচেষ্টায় ঢাকাকে একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা নগরী গড়ে তুলতে হবে। বাংলাদেশসহ সারাবিশ্ব আজ করোনা মহামারির মধ্যে রয়েছে। করোনার বিস্তার রোধকল্পে সবাইকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম জুম প্ল্যাটফর্মে সংযুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্যে করোনা পরিস্থিতি মোকাবিলা করে জনকল্যাণে সর্বাত্মক পদক্ষেপ গ্রহণ করায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের প্রশংসা করেন।

এছাড়া তিনি ডিএনসিসি মেয়রের নেতৃত্বে চলমান এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধ কার্যক্রম সর্বাত্মকভাবে সফল হওয়ার আশাবাদ ব্যক্ত করেন। এ সময় মন্ত্রী নগরীর প্রত্যেকটি রাস্তার পৃথক আইডি নম্বর ব্যবহারের প্রয়োজনীয়তার বিষয়েও আলোকপাত করেন।

সভায় জুম প্ল্যাটফর্মে অন্যান্যের মধ্যে ডিএনসিসির বিভাগীয় প্রধান ও কাউন্সিলররা সংযুক্ত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত