ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার পাচারের চেষ্টা, আটক ৬

  রংপুর প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুলাই ২০২১, ০০:১৬

হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার পাচারের চেষ্টা, আটক ৬
হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার পাচারের চেষ্টার অভিযোগে আটকরা

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের স্টোর থেকে চাহিদাপত্র ও ভুয়া চালানের মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার পাচারের চেষ্টার অভিযোগে ছয়জনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের কোতোয়ালি থানায় নিয়েছে পুলিশ।

এ সময় তিনটি ট্রাক জব্দ করা হয়েছে। তবে ট্রাকে কোনো অক্সিজেন সিলিন্ডার ছিল না।

শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে এ ঘটনা ঘটে।

রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার ওসি আব্দুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আটকৃতরা হলেন- দিনাজপুর সদর উপজেলার বাসিন্দা ট্রাকচালক জহুরুল ইসলাম (৪৩), মো. হাবিল (২৯), মো. সুজন হোসেন (২৯) ও হেলপার সাঈদ হাসান (২৯), সাইফুল ইসলাম (৩৪) এবং আশিক রায় (২৮)। তাদের সবার বাড়ি দিনাজপুর জেলায়।

এ বিষয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অক্সিজেন সিলিন্ডার ইনচার্জ সাঈদ বাবু বলেন, শুক্রবার বিকেলে ঢাকা থেকে হাসপাতালে এক ট্রাক অক্সিজেন সিলিন্ডার আসার কথা ছিল। কিন্তু তার পরিবর্তে দিনাজপুর থেকে আসা খালি ট্রাক তিনটি চালান নিয়ে স্টোরে যোগাযোগ করলে সন্দেহ তৈরি হয়। পরে কথাবার্তায় সন্দেহ হলে তাদের আটক করে বিষয়টি পুলিশে জানানো হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করে রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ বলেন, অক্সিজেন সিলিন্ডার চুরির বা পাচারের চেষ্টার ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। প্রকৃত ঘটনা জানতে ট্রাকের চালক ও হেলপারসহ ছয়জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদে মূল বিষয়টি উদঘাটন হবে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম জানান, পুরো ঘটনাটি প্রতারণার ফাঁদ হতে পারে। ট্রাক বুকিংকারী হিসেবে তার নাম থাকার বিষয়টি রহস্যজনক। তবে কে বা কারা এ ঘটনায় জড়িত তা তদন্ত করতে পুলিশকে বলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত