ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

মসজিদ থেকে ৪৭ আটকের মধ্যে ১১ জনের নামে মামলা

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:১৯

মসজিদ থেকে ৪৭ আটকের মধ্যে ১১ জনের নামে মামলা
দিনাজপুর মসজিদ

দিনাজপুরের সদর-বিরল ও বোচাগঞ্জ এই তিন উপজেলায় তিনটি মসজিদে অ্যান্টি টেররিজম ইউনিটের পৃথক অভিযানে তিন থানায় ৪৭ আটকের মধ্যে ১১ জনের নামে মামলা হয়েছে। পৃথক মামলায় কোতোয়ালি থানায় পাঁচজন, বিরল থানায় তিনজন ও বোচাগঞ্জ থানায় তিনজনকে আসামি করা হয়েছে।

পুলিশ বাদী হয়ে মামলাগুলো দায়ের করেছে। আসামিদের শনিবার আদালতে হাজির করা হয়েছে। তবে আদালতের আদেশ এখন যানা যায়নি।

দিনাজপুর আদালত পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, ১১ জনকে আদালতে নিয়ে এসেছে সংশ্লিষ্ট থানা পুলিশ। তাদের প্রত্যেককে পাঁচ দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করা হয়েছে।

জানা যায়, বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭ জনকে আটক করা হয়। থানার এসআই নাজমুল হুদা বাদী হয়ে তাদের মধ্যে তিনজনকে আসামি করে মামলা দায়ের করেছেন। আসামিরা হলেন রংপুর জেলা বদরগঞ্জ উপজেলার মধুপুর দলাপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে মো. ওয়াহেদুজ্জামান (২৩), কাউনিয়া উপজেলার নিজপাড়া গ্রামের জামাল উদ্দিনের ছেলে মনিরুল ইসলাম (২২) এবং নীলফামারী জেলার সৈয়দপুর নতুন বাবু পাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে মো. সজল ওরফে সাব্বির (৩০)।

আটক বাকী ১৪ জনের মধ্যে ১২ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। দুজনকে অ্যান্টি টেররিজম ইউনিটের সদস্যরা ঢাকায় নিয়ে গেছেন অধিকতর জিজ্ঞাসবাদের জন্য।

এদিকে, বোচাগঞ্জ উপজেলায় ৪ নম্বর আটগাঁও ইউনিয়নের বড়ুয়া গ্রামের একটি পরিত্যক্ত মসজিদ থেকে সন্দেহভাজন ১৩ জন ব্যক্তিকে আটক করা হয়। জিজ্ঞাসা বাদের পর তিনজনের নামে মামলা দেয়া হয়েছে।

অন্যদিকে, সদর উপজেলার মহারাজার মোড়ের পাশে মেদ্যাপাড়ায় বায়তুল ফালাহ্ জামে মসজিদ থেকে ১২ জনকে আটক করা হলেও মামলা হয়েছে পাঁচজনের নামে। কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাকি তথ্য পরে জানানো হবে।

১৬ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দিবাগত রাতে ঢাকা থেকে যাওয়া অ্যান্টি টেররিজম ইউনিটের পৃথক তিনটি দল দিনাজপুরের পুলিশের সহযোগিতায় সদর, বিরল, বোচাগঞ্জ উপজেলার তিনটি মসজিদে অভিযান চালিয়ে ৪২ জনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে কিছু বই, সিডি উদ্ধার করা হয়।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত