ঢাকা, রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রবীণ দিবসে ভালো খাবার পেলেন বৃদ্ধাশ্রমের প্রবীণেরা

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০১ অক্টোবর ২০২১, ১৭:৫০

প্রবীণ দিবসে ভালো খাবার পেলেন বৃদ্ধাশ্রমের প্রবীণেরা
ছবি: প্রতিনিধি
গোপালগঞ্জ প্রতিনিধি

বছরের বেশিরভাগ সময় ডাল-ভাত খেয়ে কাটাতে হয় গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার হাইশুর বৃদ্ধাশ্রমে ২৩ জন আশ্রিত প্রবীণদের। মাঝেমধ্যে ভালো খাবার পরিবেশ হলে সেদিন যেন তাদের মধ্যে খুশির বন্য বয়ে যায়।

এসব প্রবীণদের কথা চিন্তা করে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার হাইশুর বৃদ্ধাশ্রমে ২৩ জন আশ্রিত প্রবীণের মাঝে রান্না করা খাবার পরিবেশন করা হয়েছে।

শুক্রবার দুপুরে সমাজসেবক খালিদ হোসেন লেবুর পক্ষ থেকে বৃদ্ধাশ্রমে থাকা ২৩ জন আশ্রিত প্রবীণকে এসব খাবার পরিবেশন করা হয়।

পরিবেশনকৃত রান্না করা খাবারের মধ্যে ছিল ভাত, ডাল, মাছ, মাংস ও মিষ্টি। এছাড়া আশ্রিতদের জন্য এক মাসের শুকনো খাবার দেয়া হয়। পরে খাবার পরিবেশন ও বদ্ধাশ্রম পরিদর্শ করেন খালিদ হোসেন লেবু। এ সময় সমাজসেবক বিশ্বজিত রায়, সরকারি এসকে কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সাঈদী হাসানসহ গণ্যমান্য বক্তিরা উপস্থিত ছিলেন।

এর আগে হাইশুর বৃদ্ধাশ্রমে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে স্থানীয় শিল্পীরা গান ও নাচ পরিবেশন করেন এবং বিকালে খেলাধুলা অনুষ্ঠিত হয়।

খালিদ হোসেন লেবু বলেন, হাইশুর বৃদ্ধাশ্রমে ২৩ জন প্রবীণ আশ্রিত রয়েছেন। এখানে হিন্দু বা মুসলিম নয়, সম্প্রদায়িকতার উর্দ্ধে থেকে সকলকে আশ্রয় দেয়া হয়েছে। অন্তত একটি দিন যাতে প্রবীণরা ভালো খাবার খেতে পারেন সেজন্য এই আয়োজন করেছি। এসব প্রবীণের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত