ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

চাঁদপুরে জাল ও নৌকাসহ ৪০ জেলে আটক

  চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ : ১১ অক্টোবর ২০২১, ২০:০২

চাঁদপুরে জাল ও নৌকাসহ ৪০ জেলে আটক
আটকের প্রতীকি ছবি

চাঁদপুরে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার সময় ৪০ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৩২ লাখ মিটার কারেন্ট জাল, ২৫টি জেলে নৌকা ও ১২০ কেজি ইলিশ জব্দ করা হয়েছে। রোববার মধ্যরাত থেকে সোমবার সকাল পর্যন্ত চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

বিষয়টি নিশ্চত করেছেন নৌ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জমান।

তিনি জানান, তার নেতৃত্বে ৬টি টিম নিয়ে নৌ পুলিশ সদস্যরা এ অভিযান চালায়। এসময় নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন, চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুজাহিদুল ইসলাসসহ বিভিন্ন ফাঁড়ির পুলিশ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার কামরুজজ্জামান জানান, চাঁদপুর সদরের রাজরাজেশ্বর ও তার আশপাশের পদ্মা ও মেঘনা নদীর বেশকিছু এলাকায় এই সাঁড়াশি অভিযান চালানো হয়। অভিযানকারী দল দেখে জেলেরা জাল ও নৌকা নিয়ে দ্রুত পালিয়ে যাবার চেষ্টা করে। জব্দ নৌকাগুলেঅ ডুবিয়ে দেয়া হয়েছে। কারেন্ট জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়েছে। আটক জেলেদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ইলিশ অভয়াশ্রম কর্মসূচির আওতায় মা ইলিশ রক্ষায় চাঁদপুরে পদ্মা-মেঘনা নদীর ৭০ কিলোমিটার এলাকায় ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশসহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ।

বাংলাদেশ জার্নাল/জেবি

  • সর্বশেষ
  • পঠিত