ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

ছাত্রলীগকে ঠাণ্ডা মাথায় প্রস্তুত থাকতে বললেন কাদের

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ২০:২৬

ছাত্রলীগকে ঠাণ্ডা মাথায় প্রস্তুত থাকতে বললেন কাদের
ছবি: প্রতিনিধি
ঢাবি প্রতিনিধি

আগামীকাল শুক্রবার দশমী বিসর্জনের দিনে সাম্প্রদায়িক শক্তির ষড়যন্ত্র থাকতে পারে, সেজন্য কোনো অবস্থায় মাথা গরম না করে ঠাণ্ডা মাথায় পরিস্থিতি মোকাবিলা করার জন্য ছাত্রলীগকে প্রস্তুত থাকতে বলেছেন যোগাযোগ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার সন্ধায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের পূজা মন্ডপ পরিদর্শনের পর একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সাম্প্রদায়িক অপশক্তি হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গাপূজার সময় সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করে দেশের শান্তি বিনষ্টের পায়তারা করছে। এ দেশের সব উগ্র সাম্প্রদায়িক অপশক্তির নির্ভরযোগ্য ঠিকানা বিএনপি। তাদের পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে।

তিনি বলেন, যারা এই সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করেছে গতকাল ও আজকে ভোরবেলায়, তাদের কাউকে ছাড় দেয়া হবে না ৷ তাদের বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যান্ত কঠিন। কালকে দশমী বিসর্জনের দিন, কালকেও তাদের ষড়যন্ত্র থাকতে পারে। কাজেই আমি আমাদের সরকারের পাশাপাশি নেতাকর্মীদের বলবো বিসর্জনের দিন আপনাদের সতর্ক পাহারায় থাকতে হবে।

তিনি ছাত্রলীগকে উদ্দেশ্য করে বলেন, আপনারা সতর্ক থাকবেন, সজাগ থাকবেন, ঐক্যবদ্ধ থাকবেন। এই ক্যাম্পাসে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের জন্য অশুভ মহল চক্রান্ত করছে। এরা বিশৃঙ্খলা করবে, আপনাদেরকে প্রস্তুত থাকতে হবে। এখন থেকে কোনো বিশৃঙ্খলা, সহিংসতা এ বিশ্ববিদ্যালয় চত্বরে কাউকে করতে দেয়া হবে না।

ছাত্রলীগ কেন্দ্রীয় ও হল শাখা নেতাকর্মীদের উদ্দেশ্যে কাদের বলেন, আপনাদের দায়িত্ব অনেক। বিপদসংকুল দায়িত্ব আপনাদের ওপর অর্পিত হয়েছে। এ দায়িত্ব দায়িত্বশীলতার সাথে পালন করতে হবে। কোনো অবস্থায় মাথা গরম করবেন না। ঠাণ্ডা মাথায় পরিস্থিতি মোকাবিলা করতে হবে। আমরা কাউকে আক্রমণ করবো না, কিন্তু আক্রান্ত হলে আমরা পাল্টা জবাব দেবো।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত