ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

বিজয়া দশমীর আগে সতর্ক থাকার আহ্বান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ২২:২৪  
আপডেট :
 ১৪ অক্টোবর ২০২১, ২২:২৬

বিজয়া দশমীর আগে সতর্ক থাকার আহ্বান
নিজস্ব প্রতিবেদক

ভারপ্রাপ্ত মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মো. মইনুর রহমান চৌধুরী বিজয়া দশমীর আগের রাতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেছেন, কেউ যেন পূজাকে কেন্দ্র করে আজ রাতে বা কাল কোনো অপকর্ম করতে না পারে তার জন্য সতর্ক থাকতে হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, চাঁদপুর ও কুমিল্লার ঘটনা কীভাবে ফয়সালা হবে তার নির্দেশনা দেয়া হয়েছে। আজ প্রধানমন্ত্রীর নির্দেশে ঊর্ধ্বতন কর্মকর্তাদের এক সভায় এ নির্দেশনা দেয়া হয়েছে। মুসলিম জাতিসত্তার মধ্যে উগ্রবাদের স্থান নেই। কুমিল্লায় যে কাজটি করেছে সে হিন্দু বা মুসলমান নয়। সে পুরোপুরি অপরাধী। বাজে চিন্তা ও পরিকল্পনা বাস্তবায়নের জন্য সেটি করা হয়েছে। এটা বের করার জন্য একাধিক কমিটি করা হয়েছে। অচিরেই তাদের বের করা হবে।

ভারপ্রাপ্ত আইজিপি বলেন, আমরা আজ বিভিন্ন মন্দির ঘুরেছি। আপনাদের ভীতির কোনো কারণ নেই। পূজা হবে কি না সে বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চলছে, পূজা অনুষ্ঠানের বিষয়ে সন্দেহ থাকা উচিত নয়। আমরা সার্বক্ষণিক নিরাপত্তা দেবো। কাল যেন কোনো সন্দেহ তৈরি না হয়। ধর্মীয় আচার-অনুষ্ঠান যারা করেন, সবার সঙ্গে কথা হয়েছে আমাদের।

ড. মো. মইনুর রহমান চৌধুরী বলেন, আজকের অনুষ্ঠান বাঙালি জাতির ইতিহাসের সঙ্গে মিশে আছে। মুসলিম জাতিসত্তার মধ্যে উগ্রবাদের স্থান নেই। আমাদের সামাজিক ও সাংস্কৃতিক যে মিলন তা কিছু লোক নষ্ট করতে পারবে না। বাঙালি জাতি যতদিন থাকবে ততদিন এই মিল থাকবে।

পুলিশের সঙ্গে সংঘর্ষে চাঁদপুরে চারজনের মৃত্যুর বিষয়ে তিনি বলেন, চারজন মারা গেছেন। এজন্য পুলিশের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় পুলিশের দায়িত্বরতরা হয়তো এমনটি করতে বাধ্য হয়েছেন।

এফজেড/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত