ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ট্যাক্সের বোঝা বইতে মানুষ সিটি কর্পোরেশন চায়নি: তৈমূর

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২২, ২১:৪৩

ট্যাক্সের বোঝা বইতে মানুষ সিটি কর্পোরেশন চায়নি: তৈমূর
ছবি- প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাড. তৈমূর আলম খন্দকার বলেছেন, নাগরিক সুবিধা নগরবাসী পাচ্ছে না। হোল্ডিং ট্যাক্স চক্রবৃদ্ধি হারে বৃদ্ধি পাচ্ছে। পানির ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি বৃদ্ধি পেয়েছে। জন্মনিবন্ধন করতে মানুষকে হয়রানি হতে হচ্ছে। ট্যাক্সের বোঝা বহনের জন্য তো জনগণ সিটি কর্পোরেশন চায়নি।

রোববার নাসিক ১৬ নং ওয়ার্ডে নির্বাচনী প্রচারণা চলাকালীন সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমিই সিটি কর্পোরশনের প্রথম প্রস্তাবকারী। বিভিন্ন তথ্য উপাত্ত দিয়ে আমি সিটি কর্পোরশনের যৌক্তিকতা তুলে ধরেছি। হেল্ডিং ট্যাক্সের অভিযোগ সত্য কিনা তা জানাবে এই শহরের জনগণ, যারা হোল্ডিং ট্যাক্স দেয়।

আচারণবিধি লঙ্ঘনের অভিযোগ করে তৈমুর বলেন, সরকারি দল আচরনবিধি মানছে না। আজকে আমি দেখলাম গেট করা হয়েছে। তবে আচরণবিধিতে সড়কের ওপর গেট করার কোনো নিয়ম নেই। নির্দিষ্টভাবে বলা আছে কতটুকু বিলবোর্ড হবে। তবে দেখলাম অনেক জায়গাতেই মাপের বাইরে বিলবোর্ড তৈরি করা হয়েছে। এগুলো মানতে হবে।

দলের সমর্থন প্রসঙ্গে তৈমুর বলেন, আমার আশেপাশে যারা আছে তারা সবাই দলের নেতাকর্মী। দলের নেতাকর্মীরা বাঁচতে চায়। তারা মামলায় জর্জরিত। অনেকের ব্যবসা নিয়ে গেছে, অনেকের বাড়ি নিয়ে গেছে। সিটি কর্পোরেশনে বিএনপির কোনো ঠিকাদার কাজ করতে পারে না। সিটি কর্পোরশন আমাদের হাতে থাকলে নারায়ণগঞ্জ বেঁচে যাবে। দলের নেতাকর্মীদের মনের আকুতিটা বুঝতে হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত