ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজে ‘বসন্ত উৎসব’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২২, ২১:০০

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজে ‘বসন্ত উৎসব’

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার পয়লা ফাল্গুনে অনুষ্ঠিত হলো ‘বসন্ত উৎসব ১৪২৮’। উৎসবের প্রধান পৃষ্ঠপোষক ছিলেন আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান এমপি।

এছাড়া প্রধান অতিথি ছিলেন, কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এখলাসুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের উপাধ্যক্ষ্য অধ্যাপক ডা. হাবিবুজ্জামান চৌধুরী, সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আব্দুস সালাম আরিফ, নাক-কান-গলা বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম আলমগীর চৌধুরী ও অর্থোপেডিক্স বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. শাকিল আক্তার।

সার্জারি ও এলাইড বিষয়ের উদ্যোগে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে কেক কেটে ও নাচ, গান, কবিতা ও বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে বসন্তকে বরণ করে নেয়া হয়।

অনুষ্ঠানে অংশগ্রণ করেন ইন্টার্ন চিকিৎসকসহ চিকিৎসকবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মেডিকেল শিক্ষার মতো কঠিন পড়ালেখার পাশাপাশি নিয়মিত সাংস্কৃতিক ও এক্সট্রাকারিকুলাম কর্মকাণ্ড আয়োজন করা প্রয়োজন। এতে শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তিক বিকাশের সাথে মানসিক প্রতিভারও বিকাশ ঘটে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে বসন্তের গান গেয়ে ইন্টার্ন চিকিৎসকরা পয়লা ফাল্গুন উদযাপন করেন।

অনুষ্ঠান শেষে করোনা মহামারিকালে ঋতুরাজ বসন্তের আগমণে পৃথিবী পুনরায় মহামারিমুক্ত হয়ে ফুলে ফলে সুশোভিত হয়ে উঠুক এই আশাবাদ ব্যক্ত করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত