ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

আমিরাত প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ মে ২০২২, ১৮:৩৬  
আপডেট :
 ১৩ মে ২০২২, ১৮:৪৩

আমিরাত প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকালে বাংলাদেশ জার্নালকে বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটু।

এর আগে আমিরাতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওয়ামের বরাতে শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুর খবর প্রকাশ করে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

ওয়ামের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে আমিরাতের জনগণ, আরব ও ইসলামী জাতি এবং বিশ্ববাসীকে সমবেদনা জানিয়েছে রাষ্ট্রপতি বিষয়ক মন্ত্রণালয়।

শেখ খলিফা বিন জায়েদ ২০০৪ সালের ৩ নভেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট ও আবুধাবির শাসক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। আমিরাতের প্রথম প্রেসিডেন্ট শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের মৃত্যুর পর তার উত্তরসূরী নির্বাচিত হন শেখ খলিফা।

১৯৪৮ সালে জন্ম নেয়া এ নেতা সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় প্রেসিডেন্ট এবং আবুধাবির ১৬তম শাসক ছিলেন। তিনি প্রয়াত শেখ জায়েদের জ্যেষ্ঠ পুত্র।

বাংলাদেশ জার্নাল/এআর/এমএম

  • সর্বশেষ
  • পঠিত