ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বিএসএফের কাছ থেকে ‘হারানো’ অস্ত্র যাচ্ছিল মাছের ঘেরে!

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ১৭ মে ২০২২, ১৮:৩৮

বিএসএফের কাছ থেকে ‘হারানো’ অস্ত্র যাচ্ছিল মাছের ঘেরে!
ছবি: প্রতিনিধি

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সীমান্তের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা এলাকায় সেদেশের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের কাছ থেকে হারিয়ে যাওয়া অস্ত্রসহ রানা (২০) নামে এক যুবককে আটক করা হয়েছে।

মঙ্গলবার সকালে সাতক্ষীরা সদর উপজেলার আলীপুর ইউনিয়নের ঢালীপাড়া গ্রাম থেকে স্থানীয়রা তাকে আটক করে বিজিবির কাছে হস্তান্তর করে। আটক রানা সদর উপজেলার নারায়নজোল এলাকার মৃত আশরাফুল ইসলামের ছেলে। পেশায় তিনি দিনমজুর।

এর আগে গত ১০ মে (মঙ্গলবার) ভোর সাড়ে ৬টার দিকে ভারতের ঘোজাডাঙ্গা এলাকায় দায়ীত্বরত অবস্থায় বিএসএফ’র এক নারী সদস্যসের কাছ থেকে অস্ত্রটি হারিয়ে। বিএসএফ সেসময় বিজিবির কাছে জানিয়েছিল তাদের একটি অস্ত্র হারিয়ে গেছে। এ ঘটনায় ওইদিন সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত টানা ৮ ঘণ্টা বন্ধ থাকে উভয় দেশের সব ধরণের আমদানি-রপ্তানি কার্যক্রম।

আটক রানার বরাত দিয়ে স্থানীয়রা জানান, তালা উপজেলার পাটকেলঘাটা এলাকার বাসিন্দা বর্তমানে ভোমরা এলাকায় বসবাসরত আজহারুল ইসলাম, ইমরান ও জুলফিকার নামের তিনজন অস্ত্রটি আজ ভোররাতে রানার কাছে দিয়েছে। অস্ত্রটি সাতক্ষীরা শহরের বাইপাস সড়ক সংলগ্ন একটি মৎস্য ঘেরে পৌঁছে দেয়ার কথা ছিল। বিনিময়ে তারা রানাকে এক হাজার টাকা দিয়েছে বলে জানায়।

অস্ত্রটি ভারতীয় বিএসএফের কাছ থেকে 'ছিনতাইকৃত' নাকি 'হারানো' অস্ত্র কিনা সেটি রানা জানে না। আটক রানার কাছ থেকে উদ্ধার হওয়া অস্ত্রটির নম্বর ২৪৩। এ সময় তার কাছ থেকে একটি ম্যাগজিন ও একটি গামছা পাওয়া গেছে। স্থানীয় এলাকাবাসী তাকে আটক করে বিজিবির কাছে হস্তান্তর করেন।

সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ অস্ত্রসহ রানাকে অটকের বিষয়টি নিশ্চিত করে জানান, বিস্তারিত প্রেস ব্রিফিংয়ের মধ্যেমে পরে জানানো হবে।

লে. কর্নেল আল মাহমুদ গত ১০ মে সাংবাদিকদের জানিয়েছিলন, বিএসএফ দাবি করেছে তাদের এক নারী সদস্যের একটি অস্ত্র হারিয়ে গেছে। বিএসএফ এ ঘটনায় ভারতের ঘোজাডাঙ্গা বর্ডারে সার্চ অপারেশন চালান। আমাদের এখানেও অপারেশন চালানোর অনুরোধ করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত