ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

শপথের পর কুসিক মেয়র রিফাতের প্রথম কাজ দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুন ২০২২, ০১:৩৬

শপথের পর কুসিক মেয়র রিফাতের প্রথম কাজ দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ

কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। নৌকা প্রতীকে তার প্রাপ্ত মোট ভোটের সংখ্যা ৫০ হাজার ৩১০।

বুধবার রাতে ভোট গণনা শেষে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

আরফানুল হক রিফাত জয় ঘোষণার পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বলেন, আমি মেয়রের শপথ নেয়ার পর আমার প্রথম দায়িত্ব হবে এ যাবত গত এক দশকে সিটি কর্পোরেশনে যত রকমের দুর্নীতি হয়েছে সব সেগুলোর শ্বেতপত্র প্রকাশ করা। আমি চাই আমি যখন থাকব না, আমিও যদি দুর্নীতি করে থাকি আমার বিরুদ্ধেও শ্বেতপত্র প্রকাশ করা হোক। কেউ যেন দুর্নীতি করতে না পারে।

এক প্রশ্নের জবাবে রিফাত বলেন, এই জায়গার মানুষ আমাকে ভরসা করে ভোট দিয়েছে। এই রায় আমি মেনে নিয়েছি। আমি সন্তুষ্ট।

এদিকে রিফাতের নিকটতম টেবিল ঘড়ি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট। ঘোড়া প্রতীকে স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার পেয়েছেন ২৯ হাজারের বেশি ভোট। এর আগে বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। নগরীর ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে সাধারণ ভোটাররা দিনভর পছন্দের প্রতীকে ভোট দিয়েছেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সারা দিনই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে দেখা গেছে।

কুসিক নির্বাচনে এবার মেয়র পদে লড়েছেন পাঁচজন। নৌকা প্রতীক নিয়ে মাঠে ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। বিএনপি থেকে বহিষ্কৃত ও কুসিকের সদ্য বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়েছেন টেবিল ঘড়ি প্রতীক নিয়ে।

এছাড়া মেয়র পদে ঘোড়া প্রতীক নিয়ে শেষ পর্যন্ত প্রচার চালিয়েছেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার। আরেক স্বতন্ত্র প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. রাশেদুল ইসলাম হাতপাখা ও কামরুল আহসান বাবুল হরিণ প্রতীক নিয়ে প্রচারে ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত