ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

৭৫ হাজার কোটি টাকা পাচার করেছে হুন্ডি ব্যবসায়ীরা: সিআইডি

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৩:২৬  
আপডেট :
 ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৪:০১

৭৫ হাজার কোটি টাকা পাচার করেছে হুন্ডি ব্যবসায়ীরা: সিআইডি

মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস (এমএফএস) ব্যবহার করে বিলিয়ন ডলারের ডিজিটাল হুন্ডি কারবার করা চ‌ক্রের মূল‌হোতাসহ ১৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেপ্তার ১৬ জনের মধ্যে ৬ জন বিকাশ এজেন্ট, ৩ জন বিকাশের ডিস্ট্রিবিউটর সেলস অফিসার, ৩ জন বিকাশের ডিএসএস, ২ জন হুন্ডি এজেন্ট, একজন হুন্ডি এজেন্টের সহযোগী ও একজন হুন্ডি পরিচালনাকারী ব‌লে জা‌নি‌য়েছে সিআই‌ডি।

সংস্থাটি বল‌ছে, দেশে ডলারের দাম বাড়াসহ নানা কারণে তদন্ত শুরু করে তারা জানতে পারে, গত এক বছরে ৭৫ হাজার কোটি টাকার সমপরিমাণ ৭.৮ বিলিয়ন ডলার পাচার করেছে হুন্ডি ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাজধানীর মা‌লিবা‌গে সিআই‌ডির প্রধান কার্যাল‌য়ে সংবাদ সম্মেলনে সংস্থাটির প্রধান অ‌তি‌রিক্ত আই‌জি‌পি মোহাম্মদ আলী মিয়া বলেন, যে ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদে গত ৪ মাসে ২০ কোটি ৭০ লাখ টাকা পাচার হয়েছে বলে জানা গেছে। এছাড়াও এমএফএস’র মাধ্যমে হুন্ডি করে এমন ৫ হাজারের বেশি এজেন্টের সন্ধান পাওয়া গে‌ছে।

প্রাথমিক পর্যায়ে জানা গে‌ছে, গ্রেপ্তারকৃতরা বিকাশ, নগদ, রকেট ও উপায়ের ৫ হাজার এজেন্ট এমএফএস মাধ্যমে হুন্ডির সঙ্গে জড়িত।

বাংলাদেশ জার্নাল/সুজন/মনির

  • সর্বশেষ
  • পঠিত