ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

হাতিয়ায় সকাল থেকে ভারী বৃষ্টি, ২৩৫ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

  হাতিয়া প্রতিনিধি

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২২, ১০:১৯  
আপডেট :
 ২৪ অক্টোবর ২০২২, ১০:২৫

হাতিয়ায় সকাল থেকে ভারী বৃষ্টি, ২৩৫ আশ্রয়কেন্দ্র প্রস্তুত
ছবি: সংগৃহীত

নোয়াখালীর হাতিয়ায় সকাল থেকে ভারী বৃষ্টি হচ্ছে। একই সঙ্গে প্রচণ্ড বাতাসের কারণে গাছপালা পড়ে রাস্তায় চলাচল বন্ধ হয়ে গেছে।

সোমবার সকালে এ সব দৃশ্য দেখা যায়। ইতোমধ্যে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ৪ নম্বর সতর্ক সংকেত দেয়া হয়েছে।

জানা গেছে, সোমবার সকাল থেকে হাতিয়ার সঙ্গে সকল ধরনের নৌ-যোগাযোগ বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে ২৩৫টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

আরও পড়ৃন... মোংলা-পায়রায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত

এদিকে সাগর উত্তাল থাকায় যাত্রীবাহী ও মালবাহী ট্রলারগুলো নিরাপদে আশ্রয় নিয়েছে। নলচিরা ঘাটে অসংখ্য লাইটার জাহাজ নোঙর করে রেখেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন বলেন, এখন আমরা ৪ নম্বর সতর্কতা সংকেতের আওতায় আছি। সোমবার সকাল থেকে যাত্রীবাহী ট্রলার চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। একই সঙ্গে নৌ পুলিশ ঘাটে কাজ করছে। এ ছাড়া দুর্যোগ মোকাবিলায় প্রাথমিক প্রস্তুতি ও নেয়া হচ্ছে।

আরও পড়ৃন...বাংলাদেশ উপকূলে আঘাত হানতে পারে মঙ্গলবার

ঘূর্ণিঝড়টির নাম ‘সিত্রাং’, থাইল্যান্ডের দেয়া। তবে শব্দটি শ্রীলঙ্কাভিত্তিক। এর অর্থ ‘পাতা’ বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বিশ্ব আবহাওয়া সংস্থার (ডব্লিউএমও) অধীন জাতিসংঘের এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সাগর তীরের ১৩ দেশের (বাংলাদেশ, মিয়ানমার, ভারত, পাকিস্তান, মালদ্বীপ, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত, ইরান, সৌদি আরব ও ইয়েমেন) আবহাওয়াবিদদের সংস্থা এস্কেপ ঘূর্ণিঝড়ের নাম দিয়ে থাকে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত