ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার মার্কিন ডলার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ২০:০৬  
আপডেট :
 ২৮ জানুয়ারি ২০২৩, ২০:১৩

২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার মার্কিন ডলার
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন। ছবি: সংগৃহীত

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সিঙ্গাপুর, মালয়েশিয়াকে পেছনে ফেলে বাংলাদেশ বিশ্বের ৩৫তম অর্থনৈতিক দেশে পরিণত হয়েছে। ২০৪১ সালে জনগণের মাথাপিছু আয় হবে ১২ হাজার মার্কিন ডলার। বাংলাদেশকে ওই অবস্থানে নিয়ে যেতে হলে শেখ হাসিনাকে নেতৃত্বে থাকতে হবে।

শনিবার রাজধানীর পূর্বাচলে অবস্থিত সী শেল পার্ক অ্যান্ড রিসোর্টে অনুষ্ঠিত জালালাবাদ সম্মাননা যুব অর্গানাইজেশন, ঢাকার সাধারণ সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিবেশমন্ত্রী।

শাহাব উদ্দিন বলেন, বৈশ্বিক সংকটে বিশ্বের অনেক উন্নত দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সার্বিক অর্থনৈতিক পরিস্থিতির অবনতি হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে কোনো সমস্যা হয়নি। বাংলাদেশ অন্য কারো নেতৃত্বে পরিচালিত হলে পিছিয়ে যাবে, অস্থিতিশীল হয়ে পড়বে। তাই মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালিত করার জন্য শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সাবেক সচিব মিকাইল শিপারের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক আনোয়ার চৌধুরী ও সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত