ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ফুলবাড়িয়ায় বিস্ফোরণ: ভবন মালিকসহ তিনজন ডিবি হেফাজতে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩, ১৪:৫৯

ফুলবাড়িয়ায় বিস্ফোরণ: ভবন মালিকসহ তিনজন ডিবি হেফাজতে
ছবি: সংগৃহীত

রাজধানীর গুলিস্তানে ভবনে বিস্ফোরণের ঘটনায় ভবনটির মালিকসহ তিনজন‌কে জিজ্ঞাসাবাদের জন‌্য হেফাজ‌তে নি‌য়ে‌ছে ঢাকা মে‌ট্রোপ‌লিটন পৃ‌লি‌শের গোয়েন্দা (ডিবি) বিভাগ।

ডিএম‌পির অ‌তি‌রিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ ব‌লেন, আমরা কাউকে আটক করিনি। জিজ্ঞাসাবাদের জন্য আমরা ভবন মালিক, দোকান মালিকদের ডেকেছি, তাদের জিজ্ঞাসাবাদ করছি। যারা আহত হয়েছেন, তাদের সঙ্গেও কথা বলছি।

তিনি বলেন, তাদের কাছে আমরা জানতে চাওয়া হ‌চ্ছে যে, নিয়ম অনুযায়ী বেজমেন্টে দোকান দেয়ার কথা না, সুয়ারেজ লাইন, সেপটিক ট্যাংক, ওয়াটার রিজার্ভার এগুলো নিয়মিত রক্ষণাবেক্ষণ হতো কি না।

ডিবি প্রধান আরও বলেন, কার অবহেলায় এই হতাহতের ঘটনা ঘটলো, তা জানতে জিজ্ঞাসাবাদ করছি। এছাড়া বাহির থেকে কেউ এটা ঘটিয়েছে কি না বা এসব ঘটানোর সুযোগ আছে কি না, তা আমরা খতিয়ে দেখছি।

মঙ্গলবার বিকেলে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে কুইন্স স্যানিটারি মার্কেট হিসেবে পরিচিত সাততলা ভবনে বিস্ফোরণ ঘটে।এতে পাশের সাততলা ও পাঁচতলা দুটি ভবনও ক্ষতিগ্রস্ত হয়। কুইন্স মার্কেটের সাততলা ভবনটির বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয়তলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ বিস্ফোরণে বৃহস্প‌তিবার দুপুর পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন প্রায় শতাধিক ব্যক্তি।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমপি

  • সর্বশেষ
  • পঠিত