ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বাঁশি বাজিয়ে চিলাহাটি এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১১:৫৯  
আপডেট :
 ০৪ জুন ২০২৩, ১৩:৪৬

বাঁশি বাজিয়ে চিলাহাটি এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
চিলাহাটি এক্সপ্রেসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বিটিভির ভিডিও থেকে নেয়া

নীলফামারীর চিলাহাটি রেলওয়ে স্টেশন থেকে ঢাকাগামী নতুন আন্তঃনগর ট্রেন চিলাহাটি এক্সপ্রেসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি সবুজ পতাকা নাড়িয়ে ও বাঁশি বাজিয়ে এ ট্রেন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর নীলফামারীর চিলাহাটি রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে আসে।

উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন প্রান্তে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবির ছাড়াও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া নীলফামারী প্রান্তে অন্যদের মধ্যে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ট্রেনটি চিলাহাটি থেকে ঢাকার উদ্দেশে চলবে দিনে এবং ঢাকা থেকে চিলাহাটির উদ্দেশে চলবে রাতে। সকাল ৬টায় চিলাহাটি স্টেশন ছেড়ে ঢাকায় পৌঁছাবে বিকেল ৩টা ১০ মিনিটে।

অন্যদিকে বিকেল সোয়া ৪টায় ঢাকা থেকে ছেড়ে চিলাহাটি পৌঁছাবে রাত পৌনে ২টায়। চিলাহাটির পর ট্রেনটির যাত্রাবিরতি নির্ধারিত হয়েছে ডোমার, নীলফামারী, সৈয়দপুর, পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার, ঈশ্বরদী বাইপাস ও বিমানবন্দর স্টেশন। চীন থেকে আমদানি করা ১১টি কোচ বিশিষ্ট ট্রেনের আসনসংখ্যা সাড়ে ৭ শতাধিক।

আরও পড়ুন: ঈদযাত্রায় যুক্ত হবে ভারতের ৪ লোকোমোটিভ

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত