ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

অপরাধী ছাড়া নির্বাচনের দরজা সবার জন্য খোলা: ইনু

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:০০

অপরাধী ছাড়া নির্বাচনের দরজা সবার জন্য খোলা: ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচন ও আদালতের দরজা সবার জন্য খোলা। কোন সাজাপ্রাপ্ত ব্যাক্তি যদি বিচারপ্রার্থী হয় তাহলে উচ্চ আদালতে আইনী লড়ায়ের অধিকার তার আছে। তবে মনে রাখতে হবে অপরাধী ছাড়া নির্বাচনের দরজা সবার জন্য খোলা।

শুক্রবার বেলা ১১টায় কুষ্টিয়া সার্কিট হাউসে জাসদ নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। এসময় তিনি বলেন, কারো কথায় সরকারের ভিত নড়ে না আবার শক্তিশালীও হয় না। সেটা দেখার দায়িত্ব দেশবাসীর।

জাসদ সভাপতি বলেন, সহায়ক সরকারের প্রস্তাব এবং খালেদা জিয়ার সাজা এই দুই বিষয়কে উছিলা করে বিএনপি নির্বাচন বানচালের একটা চক্রান্তের জাল বিস্তার করেছে। দলের নেতাকর্মীর সাজা হলে দলের নিবন্ধন বাতিল হয় না। সুতরাং বিএনপি ভোট করতে পারে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার কাউকে নির্বাচনের বাইরে রাখতে চায় না আবার নির্বাচনে ডাকতে ও চাই না। সুতরাং আদালত কোন অপরাধীকে সাজা দিলে তাকে নির্বাচনের বাইরে রাখা সরকারের দায়িত্ব না।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদের সাধারন সম্পাদক শেখ আহম্মদ আলীসহ জাসদ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ।

এসআইএস/

  • সর্বশেষ
  • পঠিত