ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

মাছ ধরতে গিয়ে লঞ্চের পাখায় কেটে দ্বিখণ্ডিত বেদের দেহ

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৮ মার্চ ২০২৪, ২০:২৩

মাছ ধরতে গিয়ে লঞ্চের পাখায় কেটে দ্বিখণ্ডিত বেদের দেহ
নিখোঁজ আবেদ আলীর সন্ধান চালাচ্ছেন ডুবুরীরা। ছবি: সংগৃহীত

বরিশাল নৌ বন্দর ঘাট দেয়া পারাবত-১১ লঞ্চের পাখা থেকে মাছ ধরার জাল ছাড়িয়ে আনতে গিয়ে বেদে সম্প্রদায়ের এক ব্যক্তি নিখোঁজ হয়েছেন। ডুবুরীরা নিখোঁজ ব্যক্তির একটি কাটা পা উদ্ধার করেছে। সোমবার (১৮ মার্চ) বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ আবেদ আলীর সন্ধান চালাচ্ছেন ডুবুরীরা। সে নগরীর রসুলপুর এলাকার বাসিন্দা।

নিখোঁজ আবেদের স্ত্রী আকলিমা বেগম বলেন, আজ সকালে স্বামীর সাথে নৌকায় মাছ ধরতে সে ও তার শিশু সন্তান ছিলেন। জাল ফেলার এক পর্যায়ে তা নৌ বন্দরের ঘাটে ভিড়ানো পারাবত-১১ লঞ্চের পাখায় পেচিয়ে যায়। কোনভাবে জাল ছাড়াতে না পেরে নদীতে নেমে লঞ্চের পাখার কাছে যায়। পাখা থেকে জাল ছাড়ানোর মুহুর্তে তা ঘুরতে থাকে।

এ সময় সে নৌকা থেকে ডাক-চিৎকার করতে থাকে থামানোর জন্য। এ সময় পাখা থামিয়ে আবার চালু করলে তা স্বামী নিখোঁজ হয়। পরবর্তীতে তার স্বামীর একটি কাটা পা উদ্ধার করে নৌ পুলিশ।

অভিযানস্থলে থাকা নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল বলেন, কীর্তনখোলা নদীর নৌ বন্দর এলাকায় জাল ফেলে আবেদ আলী। এ সময় ঢেউয়ের তোরে জাল ঘাটে ভিড়ানো ঢাকা-বরিশাল নৌ রুটে চলাচলকারী পারাবত-১১ লঞ্চের পাখায় পেচিয়ে যায়। সে লঞ্চের কোন স্টাফকে না জানিয়ে পাখা থেকে জাল ছাড়াতে যান। এ সময় লঞ্চটি ঘাটে ঠিকমত নোঙ্গর করতে মাস্টার পাখা চালু করেন। এরপর থেকে নিখোঁজ রয়েছে আবেদ।

বিষয়টি জানার পর নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরী দল ঘটনাস্থলে অভিযান শুরু করেন। এ সময় আবেদের একটি পা উদ্ধার করা হয়। আবেদ আলীর সন্ধানে অভিযান চলছে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/টিআর

  • সর্বশেষ
  • পঠিত