ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই: ইসি আলমগীর

  প্রতিনিধি

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ২১:০৫  
আপডেট :
 ১৮ এপ্রিল ২০২৪, ২১:২৩

নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই: ইসি আলমগীর
ছবি : সংগৃহীত

এবারের নির্বাচনে ভোটার উপস্থিতি ৮০ ভাগ হবে আশা করে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, উপজেলা নির্বাচন ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। নির্বাচনে প্রার্থীরাই কেন্দ্রে ভোটার নিয়ে আসার ব্যাপারে বড় ভুমিকা পালন করে থাকেন। বিগত দিনে স্থানীয় সরকার নির্বাচন গুলোতে ভোটার উপস্থিতির সংখ্যা বেশি ছিল।

দুটি নির্বাচনে যারা দায়িত্ব পালন করেছেন এবং আসন্ন নির্বাচনেও তারাই দায়িত্ব পালন করবেন। তাদের অভিজ্ঞতার আলোকে দায়িত্ব পালন করলে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে। নির্বাচন কমিশন থেকে এজন্য সর্বাত্নক সহায়তা প্রদান করা হবে।

বৃহস্পতিবার বিকেলে আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে রিটারিং অফিসার, সহকারী রিটানিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থানীয় কর্তৃপক্ষ ও নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মো. শফিকুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনারের একান্ত সচিব মো. কামরুজ্জামান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ঢাকা,ফরিদুল ইসলাম, অধিনায়ক ৬৩ বিজিবি গাজীপুর ব্যাটালিয়ন, লে: কর্নেল মো. রফিকুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার এএইচএম কামরুল হাসান, র‌্যাব-১ এর কোম্পানী কমান্ডার মেজর জুন্নুরাইন, ডিজিএমআই এর শাখা অথিনায়ক লে. কর্নেল মাহবুব, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুন সাকিব খানসহ উপজেলা রিটানিং অফিসার, নির্বাচন অফিসার ও বিভিন্ন থানার অফিসাস ইনচার্জরা।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ষষ্ঠ ধাপে জেলার গাজীপুর সদর, কাপাসিয়া, কালীগঞ্জ, কালিয়াকৈর ও শ্রীপুর এই পাঁচটি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রথম পর্বে গাজীপুর সদর, কাপাসিয়া ও কালীগঞ্জ এবং দ্বিতীয় পর্বে কালিয়াকৈর ও শ্রীপুর উপজেলার পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলার ৫টি উপজেলায় মোট ভোটার সংখ্যা ১৪ লাখ ৫৭ হাজার ৩৭০জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ লাখ ৩০ হাজার ৩৫৬ জন এবং নারী ভোটার ৭ লাখ ২৭ হাজার ০৫ জন। এছাড়া হিজড়া ভোটার সংখ্যা আছে আরো ২৭ জন। এবারের নির্বাচনে মোট ৫৩৪টি ভোট কেন্দ্র ও ৩হাজার ৫৭৪টি ভোট কক্ষ থাকবে।

বাংলাদেশ জার্নাল/টিআর

  • সর্বশেষ
  • পঠিত