ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

ফরিদপুরে গণপিটুনিতে দুই ভাই নিহত, তদন্তে কমিটি গঠন

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৪, ১৭:৪৮

ফরিদপুরে গণপিটুনিতে দুই ভাই নিহত, তদন্তে কমিটি গঠন

ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লীতে মন্দিরের প্রতীমা পোড়ানোর ঘটনাকে কেন্দ্র করে সহিংস ঘটনা ঘটে। এসময় বিক্ষুব্ধ জনতার গণপিটুনিতে দুই শ্রমিকের মৃত্যু হয়। এ ঘটনাটি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করেছে ফরিদপুর জেলা প্রশাসন। শুক্রবার (১৯ এপ্রিল) এ তদন্ত কমিটি গঠন করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আহ্বায়ক করে জেলা পুলিশের একজন প্রতিনিধি এবং জেলা আনসার ও ভিডিপির কমান্ড্যান্টকে এ তদন্ত কমিটির সদস্য করা হয়েছে। তিন সদস্যবিশিষ্ট এ তদন্ত কমিটিকে তিনদিনের মধ্যে রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে।

তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বলেন, 'ওই এলাকার পরিস্থিতি থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশের পাশাপাশি একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চার প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।'

তিনি বলেন, 'এ সহিংস ঘটনাটি তদন্ত করতে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আর ওই কমিটিকে তদন্ত করে আগামী তিন দিনের মধ্যে রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে। '

প্রসঙ্গ, বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাত সাড়ে ৭টার দিকে মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামের একটি কালী মন্দিরের প্রতীমাতে আগুন লাগার ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুব্ধরা পাশের একটি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণকাজে থাকা শ্রমিকদের ওপর হামলা চালায়। এসময় উত্তেজিত জনতার পিটুনিতে নির্মাণ শ্রমিক দুই ভাই আশরাফুল ও আশাদুলের মৃত্যু হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত