ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

‘ব্যাট উইমেনে’র প্রধান হোমায়রা গ্রেপ্তার

‘ব্যাট উইমেনে’র প্রধান হোমায়রা গ্রেপ্তার

জাতীয় শোক দিবসে পান্থপথে হোটেলে বিস্ফোরণের ঘটনায় হোমায়রা ওরফে নাবিলা নামের এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট। বৃহস্পতিবার রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের উপকমিশনার মোহাম্মদ মহিবুল ইসলাম খান জানান, হোমায়রা ওরফে নাবিলা নব্য জেএমবির নারী শাখা ‘ব্যাট উইমেন’-এর প্রধান ছিলেন। তিনি নিয়মিত জঙ্গিকাজে অর্থায়ন করতেন।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের একটি সূত্র জানিয়েছে, জেএমবির সাথে হোমায়রার সম্পৃক্ততার বিষয়টি তারা আগে জানতে পেরেছিল। তিনি অন্তঃসত্ত্বা থাকায় তাকে পুলিশ এত দিন গ্রেপ্তার করেনি।

হোমায়রা ধনাঢ্য পরিবারের সন্তান। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করেন তিনি। এরপর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ও মালয়েশিয়ায় পড়ালেখা করেন। তার বাবার রাজধানীর হাতিরপুলে একটি বিলাসবহুল শপিং মল রয়েছে।

হোমায়রার স্বামীর নাম তানভীর ইয়াসিন করিম। তিনি করিম ইন্টারন্যাশনাল নামে একটি প্রকাশনা সংস্থার কর্ণধার। পুলিশ বলছে, হোমায়রাই তানভীরকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করেন।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত