ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৩:৩৬

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

চাঁপাইনবাবগঞ্জের কিরনগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে আব্দুর রহিম নামে এক বাংলাদেশি নিহতের অভিযোগ পাওয়া গেছে। ১৭ তারিখ সকাল ১০টার দিকে পুলিশ ওই সীমান্ত এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করেছে। এ ঘটনায় বিএসএফকে চিঠি দিয়েছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি-৫৯। নিহত আব্দুর রহিম শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের ঝাড়টোলা গ্রামের মোরশেদ আলীর ছেলে (২৫)।

৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল এসএম সালাহ উদ্দিন আহম্মেদ নিশ্চিত করে জানান, নিহত রহিম একজন চোরাকারবারি। রোববার রাতে সে ভারতে যায়। আর্ন্তজাতিক সীমানা পিলার ১৭৮’র সাব পিলার ১’র ৫’শ গজ বাংলাদেশের অভ্যন্তরে রহিমের মরদেহ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশ ও বিজিবিকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে ভারতের শুবদেবপুর ২৪ বিএসএফকে পতাকা বৈঠকের জন্য চিঠি দিয়েছে বিজিবি। তবে এ হত্যাকাণ্ড বিএসএফ ঘটিয়েছে না নিজেদের অভ্যন্তরীণ কোন্দলে তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি। শিবগঞ্জ থানার ওসি অপারেশন আতিকুল ইসলাম জানান, নিহত রহিমের মাথায় রাবার বুলেটের আঘাতের চিহ্ন রয়েছে। এতে আমরা প্রথামিকভাবে ধারণা করছি এ হত্যাকাণ্ড বিএসএফের গুলিতেই হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত