ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সভা অুনষ্ঠিত

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ১৪:২১

লক্ষ্মীপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সভা অুনষ্ঠিত

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) সফল করনের উদ্দেশ্যে লক্ষ্মীপুরে স্থানীয় সাংবাদিকদের এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় স্থানীয় সিভিল সার্জন কার্যালয়ে ১৬ জানুয়ারি সকালে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমদ। এসময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডা. আশফাকুর রহমান মামুন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আরিফুর রহমান প্রমুখ।

বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত স্থানীয় অর্ধশতাধিক সাংবাদিকদের উপস্থিতিতে উক্ত অবহিতকরণ সভায় ভিটামিন ‘এ’ প্লাস এর উপকার সংক্রান্ত বিভিন্নদিক আলোকপাত করা হয়। একই সাথে বিগত সময়ে লক্ষ্মীপুরে ওই কার্যক্রমের সফলতা ও অর্জন বিষয়ক গাণিতিক পরিসংখ্যান তুলে ধরা হয়।

সভায় সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমদ জানান, আগামি ১৯ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত লক্ষ্মীপুর জেলার ১৫১০টি স্থায়ী, অস্থায়ী ও ভ্রাম্যমাণ কেন্দ্রে মোট ৩০২০ জন মাঠকর্মী ও স্বেচ্ছাসেবী কর্মীর মাধ্যমে শিশুদের ভিাটামিন ‘এ’ প্লাস (২য় রাউন্ড)-২০১৯ সরবরাহ সেবা দেয়া হবে। এদিন লক্ষ্মীপুর পৌরসভাসহ জেলার ৫টি উপজেলায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী মোট ৩১ হাজার ৬৩৮ শিশুকে এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ শিশুকে এই ভিটামিন খাওয়ানো হবে।

পরে সিভিল সার্জন উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এসময় তিনি জানান, বিগত সময়ে লক্ষ্মীপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রমে ৯৯ ভাগ সফলতা অর্জিত হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত