ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

‘উপজেলা নির্বাচন না করলে বিএনপি ক্ষতিগ্রস্ত হবে’

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৫

‘উপজেলা নির্বাচন না করলে বিএনপি ক্ষতিগ্রস্ত হবে’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, বিএনপি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ না নিলে ক্ষতিগ্রস্ত হবে। তারা নিজেরা যোগদান করবে না অথবা অন্যরা নির্বাচনে অংশগ্রহণ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার যে কথা বলেছে সেটা নির্বুদ্ধিতার পরিচয়।

উপজেলা নির্বাচনে বিএনপি আসবে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

সেমাবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মন্ত্রী আরো বলেন, দেশ ও মানুষের প্রতি আন্তরিকতা, ভালবাসা একটি সংগঠনের থাকলে স্বাভাবিকভাবে নির্বাচনগুলোতে তাদের অংশগ্রহণ করাটা বাধ্যতামূলক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতুত্বে উন্নত বাংলাদেশ গড়া হচ্ছে, এ নির্বাচনে অংশ গ্রহণের মাধ্যমে সেখানে বিএনপির অবদান রাখার সুযোগ ছিলো। আমরা বুঝি না বিএনপি যদি সত্যিকারে দেশপ্রেমিক এবং বাংলাদেশের উন্নতি চায় তাহলে কেন তারা নির্বাচন থেকে সরে থাকবে।

স্থানীয় সরকার মন্ত্রী আরো বলেন, বাংলাদেশে এখন একটি শান্ত ও সুন্দর পরিবেশ বিদ্যমান। ইলেকশন কমিশন অত্যন্ত শক্তিশালী এবং নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত করার জন্য সক্ষমতা নির্বাচন কমিশনের আছে। এটা আমরা নিজেরাও লক্ষ্য করছি যে নির্বাচন পরিচালনার জন্য আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীসহ সামগ্রিকভাবে সব ধরনের ব্যবস্থা নির্বাচন কমিশন গ্রহণ করেছে।

বিএনপিকে নির্বাচনে আনতে কোন উদ্যোগ নেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপিকে নির্বাচনে আনতে বিভিন্নভাবে উদ্যোগ নেয়া হচ্ছে। তাদের রাজনৈতিক সিদ্ধান্ত তারা নেবে। তাদের যদি কোন কথা থাকে সে কথাও তাদের বলার জন্য বলা হয়েছে। এখানে উদ্যোগের কোনো অভাব নেই।

এর আগে দুপুরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন মন্ত্রী।

এসময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব কামাল উদ্দিন তালুকদার, প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী একে ফজলুল হক, গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকু, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জাসহ স্থানীয় সরকার বিভাগের বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকগণ ও স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লেখেন এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

বিকেলে মন্ত্রী এলজিইডি কর্তৃক বাস্তবায়িত কোটালীপাড়া উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত