ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বাসে ডাকাতির চেষ্টা, গণপিটুনিতে নিহত ১

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৮

বাসে ডাকাতির চেষ্টা, গণপিটুনিতে নিহত ১

বাসে ডাকাতি করতে গিয়ে গণপিটুনিতে নিহত হয়েছে সেন্টু (৪০) নামে ডাকাত দলের এক সদস্য। বুধবার সকালে পুলিশ ওই ডাকাত সদস্যের মরদেহ বাস থেকে উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

মঙ্গলবার রাতে চট্রগ্রামের ইপিজেড থেকে বাগেরহাটের শরণখোলাগামী বেপারী পরিবহনে এ ঘটনাঘটে।

নিহত ডাকাত সদস্য সেন্টু (৪০) নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ উপজেলার কিল্লারপুর গ্রামের মৃত রফিকুল ইসলাম ওরফে মাওলা বক্সের ছেলে।

বুধবার দুপুরে গোপালগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম ফারুক সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

গোলাম ফারুক জানান, মঙ্গলবার যাত্রী নিয়ে বেপারী পরিবহনের একটি বাস চট্রগ্রামের ইপিজেড থেকে বাগেরহাটের শরণখোলার উদ্দ্যেশে যাত্রা করে। বাসটি নারায়ণগঞ্জের কাঁচপুর ব্রিজ এলাকার মদনপুরে পৌঁছালে গ্লাস ভেঙে তিন ডাকাত বাসের ভেতরে ঢুকে পড়ে।

ডাকাতরা গাড়ির নিয়ন্ত্রণ নিতে চালক ও সুপারভাইজারের সাথে ধস্তাধস্তি শুরু করে। এক পর্যায়ে গাড়িতে থাকা অন্য গাড়ির শ্রমিক ও হেলপাররা ডাকাত সদস্যকে সেন্টুকে ধরে ফেললে অন্য দুই ডাকাত লাফিয়ে গাড়ি থেকে নেমে যায়।

বাসের শ্রমিকরা ওই ডাকাত সদস্যকে গণপিটুনি দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। পরে নিহত ডাকাতের মরদেহসহ গোপালগঞ্জ পুলিশ লাইনে গাড়ি রেখে চালক, সুপারভাইজার ও অন্য গাড়ির শ্রমিকরা পালিয়ে যায়।

বুধবার সকালে বাসের যাত্রীরা পুলিশে খবর দিলে বাসের ডাকাত সদস্যের মরদেহ উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়।

বাসের হেলপার আকাশ তালুকদারসহ যাত্রীদের জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়া হয়েছে।

নিহত ডাকাত সেন্টুর নামে নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় ডাকাতি, ছিনতাই, অস্ত্র, মাদকসহ ১২ টি মামলা রয়েছে। ঘটনাটি নারায়নগঞ্জের সোনারগাঁও থানা এলাকায় হওয়ায় ওই থানায় মামলার প্রস্তুতি চলছে।

ওই বাসের যাত্রী চট্টগ্রাম ইপিজেডের গার্মেন্টস শ্রমিক বাগেরহাটের পুলেরহাট গ্রামের রাজু শেখ (৩০) বলেন, বাড়িতে আসার উদ্দেশ্যে ব্যাপারী পরিবহনের একটি বাসে উঠি। বাসে প্রায় ৫০ জন যাত্রী ছিলো। বাসটি নারায়ণগঞ্জের কাঁচপুর ব্রিজ এলাকার মদনপুর এলে গাড়ির সাইড গ্লাস ভেঙে ৩ ডাকাত ভেতরে ঢুকে পড়ে। ডাকাত সদস্যরা গাড়ির নিয়ন্ত্রণ নিতে ড্রাইভার ও সুপারভাইজারের সাথে ধস্তাধস্তি শুরু করে।

বাস যাত্রী বাগেরহাটের মোড়েলগঞ্জের কৃষক মিলন হাওলাদার (৪০) জানান, বাসের শ্রমিকরা ওই ডাকাত সদস্যকে গণপিটুনি দিলে সে মারা যায়। পরে নিহত ডাকাত সদস্যকে গাড়িতে করে গোপালগঞ্জ পুলিশ লাইনে গাড়ি রেখে ড্রাইভার, সুপারভাইজার ও অন্যগাড়ির শ্রমিকরা পালিয়ে যায়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত